ঢাকা, মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

রাজধানীতে গণপরিবহন চলাচল শুরু

নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৬ আগস্ট ২০১৮ সোমবার, ১১:৩১ এএম
রাজধানীতে গণপরিবহন চলাচল শুরু

রাজধানীতে গণপরিবহন চলাচল শুরু হয়েছে। আজ সোমবার সকাল থেকে নগরীর বাড্ডা, রামপুরা, মালিবাগসহ বিভিন্ন এলাকায় যানবাহন চলাচল করছে। কিন্তু প্রয়োজনের তুলনায় বাসের সংখ্যা কম থাকায় যাত্রী ভোগান্তি আজও কমেনি। এছাড়া রাজধানী থেকে দেশের বিভিন্ন জেলার উদ্দেশ্যে দূরপাল্লার বাস চলাচলও শুরু হয়েছে।

ভোর থেকে মিরপুর-১, ১০ ও ১১, কাজীপাড়া ও শেওড়াপাড়া, পল্লবী ও কালশী সড়কে দু চারটি লাইসেন্সধারী যানবাহন চলছে। মগবাজার, মৌচাক, শান্তিনগর ও মালিবাগের সড়কগুলোতে গণপরিবহন চললেও সংখ্যায় তা নিতান্তই কম। স্বল্প সংখ্যক বাসে উঠতে যাত্রীদের মধ্যে হুড়োহুড়ি লক্ষ্য করা গেছে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানবাহনের সংখ্যাও বাড়ে।

এর আগে গতকাল মঙ্গলবার বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ জানান, সোমবার ভোর থেকে আবার বাস চলাচল শুরু হবে।

গত ২৯ জুলাই রাজধানীর বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহণের একটি বাসের চাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থীর মৃত্যু হয়। এরপরই শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভের আগুন ছড়িয়ে পড়ে। পরদিন সোমবার থেকেই রাজধানীর বিভিন্ন সড়ক অবরোধ করে বিক্ষোভ করতে শুরু করে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা। এরপর নিরাপত্তার অজুহাতে বাস মালিক-চালকরা বাস চলাচল বন্ধ করে দেয়।


বাংলা ইনসাইডার/এসএইচটি/জেডএ