ঢাকা, শুক্রবার, ১৪ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

নর্থ সাউথ, ইস্ট ওয়েস্ট ও ব্র্যাক বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা

নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৭ আগস্ট ২০১৮ মঙ্গলবার, ১২:৩০ পিএম
নর্থ সাউথ, ইস্ট ওয়েস্ট ও ব্র্যাক বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা

রাজধানী ঢাকায় অবস্থিত নর্থ সাউথ, ইস্ট ওয়েস্ট ও ব্র্যাক বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। গতকাল সোমবার বিকালে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের পর এই ঘোষণা করা হয়।

গতকাল সোমবার বসুন্ধরা এলাকার নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সামনে দুপুর থেকে বিকাল পর্যন্ত শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এ ঘটনার পর পরই নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর নাজমুল আহসান খান শিক্ষার্থীদের ক্যাম্পাস বন্ধের ঘোষণা দেন।

ক্যাম্পাস কবে নাগাদ খোলা হবে এ ব্যাপারে তিনি ছাত্রদের জানান, ‘বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে, কবে খোলা হবে তা ইউনিভার্সিটির ওয়েবসাইট এবং তোমাদের মেইলে জানিয়ে দেওয়া হবে।’

এদিকে, শিক্ষার্থী ও পুলিশের দিনভর সংঘর্ষের পর গতকাল সোমবার সন্ধ্যায় ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার মাসফিকুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী মঙ্গলবার ও বুধবার (৭ ও ৮ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের সব ধরনের কার্যক্রম বন্ধ থাকবে।

এছাড়াও মহাখালীর ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ফয়জুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে এক দিনের ছুটি ঘোষণা করে সন্ধ্যায় এক বিজ্ঞপ্তিতে বলেন, ‘মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের সব ধরনের কার্যক্রম বন্ধ থাকবে। শিক্ষার্থীদের আসন্ন পরীক্ষায় বর্ধিত ছুটি হিসেবে এই ছুটি ঘোষণা করা হল।’

বাস চাপায় দুজন শিক্ষার্থীর মৃত্যু কেন্দ্র করে স্কুলের ছাত্র-ছাত্রীদের আন্দোলনে একাত্নতা প্রকাশ করতে গত রোববার থেকে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও যোগ দেয়। এরই ধারাবাহিকতায় গতকাল সোমবার কয়েকটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল বের করে পুলিশের সাথে সংঘর্ষে লিপ্ত হয়। এ ঘটনার পর পরই বিশ্ববিদ্যালয় বন্ধের ঘোষণা দিয়েছে কর্তৃপক্ষ।


বাংলা ইনসাইডার/বিকে/জেডএ