ঢাকা, শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
Bagan Bangla Insider

গাড়ির কাগজপত্র যাচাই করছেন সেতুমন্ত্রী-পরিবহন মালিক সমিতি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯ আগস্ট ২০১৮ বৃহস্পতিবার, ০৩:১৪ পিএম
গাড়ির কাগজপত্র যাচাই করছেন সেতুমন্ত্রী-পরিবহন মালিক সমিতি

সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গাড়ির লাইসেন্স ও কাগজপত্র যাচাই করার জন্য পুরান ঢাকার কয়েকটি স্থানে আকস্মিকভাবে রাস্তায় নেমে পড়েন। অন্যদিকে রাজধানীর মহাখালী বাস টার্মিনালে যানবাহনের কাগজপত্র পরীক্ষা করছেন পরিবহন মালিক সমিতি। 

আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার সময় পুরান ঢাকার কয়েকটি এলাকায় আকস্মিকভাবে এ তৎপরতা চালানো হয়।

ওবায়দুল কাদের প্রথমে একটি বাস থামিয়ে চালকের কাছে কাগজপত্র দেখতে চান সব কাগজপত্র ঠিকঠাক থাকায় বাসটি ছেড়ে দেন। এরপর সময় টেলিভিশনের একটি গাড়ি থামিয়ে কাগজপত্র দেখে ছেড়ে দেন। এসময় মন্ত্রী আরও কয়েকটি ইলেক্ট্রনিক মিডিয়ার গাড়ির কাগজপত্র দেখে ছেড়ে দেন।

গত ২৯ জুলাই দুপুরে বিমানবন্দর সড়কে দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় বিক্ষোভ ও সড়ক অবরোধ শুরু করে শিক্ষার্থীরা। এরপর থেকেই সড়কে নৈরাজ্য বন্ধে তৎপর হয় প্রশাসন।

এদিকে, রাজধানীর মহাখালী বাস টার্মিনালে সকাল থেকেই যাত্রী তোলার আগে যানবাহনের কাগজপত্র পরীক্ষা করছেন পরিবহন মালিক সমিতি। প্রয়োজনীয় কাগজপত্র ছাড়া অনুমতি মিলছে না চলাচলের। মেয়াদোত্তীর্ণ ড্রাইভিং লাইসেন্স ও ফিটনেস না থাকলে বন্ধ রাখা হচ্ছে বাস। এছাড়া রুট পারমিট না থাকলেও অনুমতি মিলছে না রাস্তায় চলাচলের।

গতকাল বুধবার ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি এক বৈঠকের পর চুক্তি ভিত্তিক বাস চলাচল বন্ধসহ বেশ কয়েকটি সিদ্ধান্ত গ্রহণ করে। এই ধারাবাহিকতায় আজ যানবাহনের কাগজপত্র যাচাই বাছাই করা হচ্ছে। যাত্রীরা প্রায় সকলেই নতুন এই নিয়মকে সাধুবাদ জানান।  

বাংলা ইনসাইডার/আরকে