ঢাকা, মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ৬ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

ট্রেনের আগাম টিকিট বিক্রির শেষ দিন আজ

নিউজ ডেস্ক
প্রকাশিত: ১২ আগস্ট ২০১৮ রবিবার, ১২:৩২ পিএম
ট্রেনের আগাম টিকিট বিক্রির শেষ দিন আজ

ঈদুল আজহা উপলক্ষে আজ ট্রেনের আগাম টিকিট বিক্রির শেষ দিন। আজ দেওয়া হচ্ছে ২১শে আগস্টের টিকিট। আগাম টিকিট বিক্রির শেষ দিন হওয়ায় কমলাপুর রেলওয়ে স্টেশন জনসমুদ্রে পরিণত হয়েছে।

আজ রোববার কমলাপুর স্টেশনের ভেতরে ও বাইরে চোখে পড়েছে টিকিট প্রত্যাশীদের উপচে পড়া ভিড়। সকাল ৮টায় টিকিট বিক্রি শুরু হলেও গতকাল শনিবার বিকেল থেকেই অনেকেই লাইনে দাঁড়িয়েছেন। রোববার ভোর হতে না হতেই মানুষের সারি বদ্ধ লাইন স্টেশনের বাইরে চলে যায়।

নিরাপত্তা ব্যবস্থা সুরক্ষিত করতে পুরো স্টেশন এলাকা সিসি টিভি ক্যামেরার মাধ্যমে নিয়ন্ত্রণ করা হচ্ছে। কালো বাজারে টিকিট বিক্রি প্রতিরোধে রয়েছে র‍্যাব, পুলিশ, রেলওয়ে পুলিশ, আনসার বাহিনী। অপরাধীদের তাৎক্ষণিক সাজা দিতে পরিচালনা করা হচ্ছে ভ্রাম্যমাণ আদালত।

এবার ঈদে সবাই স্বাচ্ছন্দ্যে বাড়ি ফিরতে পারবেন বলে আশ্বাস দিয়েছে রেল কর্তৃপক্ষ। ১৮ আগস্ট থেকে চলবে ঈদ যাত্রার বিশেষ ট্রেন। এবারের ঈদে তিন লাখেরও বেশি যাত্রী পরিবহনের ব্যবস্থা করেছে রেল কর্তৃপক্ষ।

ঈদুল আজহা উপলক্ষে এবার প্রতিদিন কমলাপুর থেকে সারা দেশের উদ্দেশে ৬৬টি ট্রেন ছেড়ে যাবে। যার মধ্যে ৩২টি আন্তঃনগর, বাকিগুলো মেইল ও স্পেশাল সার্ভিস।

 অপরদিকে আগামী ১৫ আগস্ট থেকে শুরু হবে ফিরতি আগাম টিকিট বিক্রি। সেদিন দেওয়া হবে ২৪ আগস্টের টিকিট। এছাড়া ১৬ আগস্ট ২৫ আগস্টের, ১৭ আগস্ট ২৬ আগস্টের, ১৮ আগস্ট ২৭ আগস্টের ও ১৯ আগস্ট ২৮ আগস্টের ফিরতি টিকিট দেয়া হবে।

গতবারের মতো এবারও মোট টিকিটের ৬৫ শতাংশ দেয়া হচ্ছে কাউন্টার থেকে। বাকি ৩৫ শতাংশের ৩০ শতাংশ অনলাইন ও মোবাইলে। ৫ শতাংশ ভিআইপি ছাড়াও রেল কর্মকর্তা-কর্মচারীদের জন্য বরাদ্দ রয়েছে।

এবার ঈদের ৫ দিন আগে ১৮ আগস্ট থেকে ঈদের আগেরদিন পর্যন্ত সব আন্তঃনগর ট্রেন সাপ্তাহিক বন্ধের দিনও চলাচল করবে। সেই সঙ্গে সুষ্ঠু ও নিরাপদে ট্রেন চলাচলের সুবিধার্থে ট্রেন পরিচালনায় সাথে সম্পৃক্ত রেলওয়ে কর্মকর্তা ও কর্মচারীদের সকল প্রকার ছুটি বাতিল করা হয়েছে।

বাংলা ইনসাইডার/বিকে/জেডএ