ঢাকা, সোমবার, ২১ জুন ২০২১, ৭ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

শোক দিবস পালনে টুঙ্গিপাড়া যাবেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক
প্রকাশিত: ১৩ আগস্ট ২০১৮ সোমবার, ০৬:২৩ পিএম
শোক দিবস পালনে টুঙ্গিপাড়া যাবেন প্রধানমন্ত্রী

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষে আগামী বুধবার (১৫ আগস্ট) গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় শ্রদ্ধা জানাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-১ স্বাক্ষরিত এক ফ্যাক্স বার্তায় গোপালগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমানকে এ তথ্য জানানো হয়েছে।

ওই ফ্যাক্স বার্তায় বলা হয়েছে, আগামী বুধবার সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফাতেহা পাঠ, পুষ্পস্তবক অর্পণ করবেন। এ সময় সশস্ত্র বাহিনী প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার দেবে। পরে প্রধানমন্ত্রী মোনাজাতে অংশ নেবেন। পরবর্তীতে বেলা ১১টায় বঙ্গবন্ধুর সমাধিস্থলে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

গোপালগঞ্জের ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান জানিয়েছেন, ‘প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে টুঙ্গিপাড়াসহ গোপালগঞ্জে তিন স্তর বিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পুলিশ, ডিবি পুলিশ, র‍্যাবের পাশাপাশি বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা মাঠে কাজ করছেন। প্রতি বারের মতো এবারও প্রধানমন্ত্রীর সফর নির্বিঘ্ন হবে বলে আমরা আশা করছি। এর জন্য জেলা পুলিশের সব ধরণের প্রস্তুতি রয়েছে।’

এদিকে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষে ঢাকা-খুলনা মহাসড়কের গোপালগঞ্জের সীমানা মুকসুদপুর থেকে গোপালগঞ্জ সদর উপজেলার চরগোবরা এবং ঘোনাপাড়া থেকে টুঙ্গিপাড়া বঙ্গবন্ধু সমাধিস্থল পর্যন্ত পাঁচ শতাধিক কালো-কাপড়ে মোড়া তোরণ নির্মাণ করা হয়েছে। জেলা-উপজেলা আওয়ামী লীগ, জেলা যুব লীগ, বিভিন্ন জনপ্রতিনিধিসহ বিভিন্ন সংগঠন ও ব্যক্তি পর্যায়ের অনেকে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের নামে এসব তোরণ নির্মাণ করেছেন।


বাংলা ইনসাইডার/বিকে/জেডএ