ঢাকা, শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৫ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

রাতে দেশে আসছে গোলাম সারওয়ারের মরদেহ

নিউজ ডেস্ক
প্রকাশিত: ১৪ আগস্ট ২০১৮ মঙ্গলবার, ০১:৫৬ পিএম
রাতে দেশে আসছে গোলাম সারওয়ারের মরদেহ

বাংলাদেশে সংবাদপত্র জগতে অন্যতম সফল সম্পাদক ছিলেন গোলাম সারওয়ার। গতকাল সোমবার বাংলাদেশ সময় রাত ৯টা ২৫ মিনিটে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে স্বনামধন্য এই সাংবাদিকের। গোলাম সারওয়ারের মরদেহ সিঙ্গাপুর থেকে আজ মঙ্গলবার দেশে আনা হবে। রাত সাড়ে ১০টার দিকে হজরত শাহ্জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছানোর কথা রয়েছে। সিঙ্গাপুর এয়ারলাইন্সের এসকিউ-৪৪৬ ফ্লাইটটি বাংলাদেশ সময় রাত ৮টা ৩৫ মিনিটে তার মরদেহ নিয়ে সিঙ্গাপুর থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হবে।

গত ২৯ জুলাই মধ্যরাতে দেশবরেণ্য সাংবাদিক, সম্পাদক পরিষদের সভাপতি গোলাম সারওয়ার রাজধানীর ল্যাবএইড হাসপাতালে ভর্তি হন। পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য গত ৩ আগস্ট মধ্যরাতে সমকাল সম্পাদককে এয়ার অ্যাম্বুলেন্সে সিঙ্গাপুরে নেওয়া হয়। পরদিন সকালে তাকে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসার পর তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতিও হয়েছিল। নিউমোনিয়া সংক্রমণ হ্রাসের পাশাপাশি ফুসফুসে জমে থাকা পানিও কমে গিয়েছিল। হার্টও স্বাভাবিকভাবে কাজ করছিল। কিন্তু রোববার হঠাৎ করে তার রক্তচাপ কমে যায়। কিডনিও স্বাভাবিকভাবে কাজ করছিল না। এ অবস্থায় সোমবার বিকেলে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। লাইফ সাপোর্টে চিকিৎসাধীন অবস্থায় বাংলাদেশ সময় ৯টা ২৫ মিনিটে তাঁর মৃত্যু হয়। গোলাম সারওয়ারের মরদেহ আজ রাত সাড়ে ১০ টায় সিঙ্গাপুর থেকে  বাংলাদেশে আনা হবে।

তিনি দেশের দুটি সেরা দৈনিক `যুগান্তর` ও `সমকাল`-এর প্রতিষ্ঠাতা সম্পাদক হিসেবে নজিরবিহীন সাফল্য অর্জন করেন। ১৯৯৯ সালে প্রকাশিত দৈনিক যুগান্তরের সম্পাদক এবং এর ছয় বছর পর ২০০৫ সালে আরেকটি নতুন দৈনিক সমকালের প্রতিষ্ঠাতা সম্পাদকের দায়িত্ব গ্রহণ করেন তিনি। মৃত্যুর আগ পর্যন্ত তিনি সে দায়িত্ব পালন করে যান।

গোলাম সারওয়ারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল সোমবার রাতে পৃথক শোকবার্তায় তাঁরা মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।


বাংলা ইনসাইডার/বিকে/জেডএ