ঢাকা, শনিবার, ১৯ জুন ২০২১, ৫ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

রাজধানীতে চালু হচ্ছে কাউন্টার সার্ভিস

নিউজ ডেস্ক
প্রকাশিত: ১৫ আগস্ট ২০১৮ বুধবার, ০৭:১১ পিএম
রাজধানীতে চালু হচ্ছে কাউন্টার সার্ভিস

গণ-পরিবহনে শৃঙ্খলা আনতে রাজধানীতে চালু হচ্ছে কাউন্টার বাস সার্ভিস। ৫/৬টি পরিবহন কোম্পানির অধীনে রাজধানীতে বাস চলাচল করবে। নির্ধারিত কাউন্টার ব্যতিত যত্রতত্র যাত্রী ওঠানামা করবে না এসব বাস।

ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির পক্ষ থেকে এমন উদ্যোগ নেওয়া হচ্ছে। কয়েকদিনের মধ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে এই প্রস্তাব জমা দেওয়া হবে।

ঢাকা বাস মালিক সমিতি সুত্রে থেকে জানা যায়, সিটি করপোরেশনের অনুমতির মাধ্যমে নির্ধারিত জায়গায় কাউন্টার বসানো হবে। এতে একদিকে চুক্তি ভিত্তিতে কোনো চালক গাড়ি চালাতে পারবেন না। অন্যদিকে বাসের নিয়ন্ত্রণ মালিকের কাছে চলে আসবে। তারা ঘরে বসেই গাড়ির আয় পেয়ে যাবেন। পাশাপাশি রাস্তায় চালকদের ওভারটেকিং প্রবণতা কমবে, সড়কে দুর্ঘটনাও কমবে।’

এ বিষয়ে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ জানান, ‘কাউন্টার সার্ভিস চালু হলে বর্তমানে অবৈধভাবে চলা লোকাল, গেটলক ও সিটিং সার্ভিস বন্ধ হয়ে যাবে। সরকারি নিয়মে সিটিং সার্ভিস চালু হবে। সরকার যেভাবে বলবে গাড়ি সেভাবেই চলবে। কাউন্টার সার্ভিসে রংচটা ও ফিটনেসহীন, লক্কর-ঝক্কর কোনো বাস থাকবে না।’

সমগ্র ঢাকায় মোট ৫/৬টি কোম্পানির অধীনে বিভিন্ন রুটে বাস চলবে। ঈদের পর দুই সিটি করপোরেশনের সঙ্গে বৈঠক করে কাউন্টার তৈরির জন্য স্থান বরাদ্ধ চাওয়া হবে বলে জানা যায়।

বাংলা ইনসাইডার/আরকে