ঢাকা, রোববার, ২৫ জুলাই ২০২১, ৯ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

ঈদযাত্রা শুরুর আগেই শুরু দীর্ঘ যানজট

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৬ আগস্ট ২০১৮ বৃহস্পতিবার, ০১:৪৭ পিএম
ঈদযাত্রা শুরুর আগেই শুরু দীর্ঘ যানজট

কদিন পরেই কোরবানির ঈদ। বাড়িফেরা মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে রাস্তায় পণ্যবাহী যান চলাচল বন্ধ থাকবে সেসময়। ফলে পণ্যবাহী যানবাহন চলাচল ঈদযাত্রার আগে বেড়েছে অনেক। এতে ঈদের আগেই ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সৃষ্টি হয়েছে দীর্ঘ যানজট। অন্যদিকে ট্রাফিফ সপ্তাহ শেষে ফিটনেসবিহীন গাড়ি রাস্তায় চলাচল করার কারণেও বেড়েছে যানজট।

গত মঙ্গলবার ভোর থেকে শুরু হওয়া এ যানজট বৃহস্পতিবার পর্যন্ত অব্যাহত রয়েছে। বৃহস্পতিবার ভোরে দাউদকান্দির গোমতী সেতুর টোলপ্লাজা এলাকা থেকে প্রায় ৩০ কিলোমিটার এলাকায় দীর্ঘ যানজট দেখা যায়। টানা তিন দিনের এই যানজটে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। সবচেয়ে বেশি দুর্ভোগে পড়েছেন ঈদের বাজারে আনা-নেওয়া পশুর যানবাহনগুলো। ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থাকার ফলে পশুর বিভিন্ন শারীরিক সমস্যা, পশুর খাবার নিয়ে চিন্তায় পড়েছে ব্যবসায়ীরা।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সরেজমিনে দেখা যায় যানজট স্থায়ী না হলেও ঢাকা-কুমিল্লার ২ ঘণ্টার রাস্তা যাতায়াতে সময় লাগছে ৫-৬ ঘণ্টা। আজ বৃহস্পতিবার ও আগামীকাল শুক্রবার আরও যানজটের আশঙ্কা করছে থানা ও হাইওয়ে পুলিশ।

দাউদকান্দি মডেল থানার ওসি নুরুল ইসলাম জানান, ‘ট্রাফিক সপ্তাহ চলাকালে মামলার ভয়ে ফিটনেসবিহীন গাড়ি রাস্তায় নামানো হয়নি। গত ২ দিন ধরে এসব গাড়ি আবার রাস্তায় চলাচল করছে। ঈদের ৩ দিন আগে থেকে পণ্যবাহী যানবাহন চলাচল বন্ধ থকবে, ফলে এসব গাড়ির চাপও বেড়ে গেছে।’ 


বাংলা ইনসাইডার/আরকে/জেডএ