ঢাকা, শনিবার, ১৯ জুন ২০২১, ৫ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

কাল থেকে রাজধানীতে বসছে কোরবানির পশুর হাট

নিউজ ডেস্ক
প্রকাশিত: ১৬ আগস্ট ২০১৮ বৃহস্পতিবার, ০৪:৫৩ পিএম
কাল থেকে রাজধানীতে বসছে কোরবানির পশুর হাট

কোরবানি ঈদের বাকি আর মাত্র ৫ দিন। ঈদ উপলক্ষে আগামীকাল শুক্রবার থেকে রাজধানীর ২০টি স্থানে বসতে যাচ্ছে কোরবানির পশুর হাট। রাজধানীর কয়েকটি পশুর হাট ঘুরে হাটে ঈদ আমেজ দেখা গেছে। রঙিন ব্যান্র, গেটেও সাজানোও হয়েছে অনেক হাট। ইতিমধ্যে অনেক পশু বিক্রেতা তাঁদের পশু নিয়ে ঢাকায় চলে এসেছেন। ক্রেতারাও প্রস্তুত পশু কেনার জন্য।

রাজধানীর দুটি সিটি করপোরেশন সূত্রে জানা গেছে, এবার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এলাকায় ১৩টি এবং ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকায় ৭টি হাট বসবে।

দক্ষিণ সিটি করপোরেশনের ১৩টি হাট হলো মেরাদিয়া বাজার, উত্তর শাহজাহানপুরের মৈত্রী সংঘ মাঠ, গোপীবাগের ব্রাদার্স ইউনিয়ন বালুর মাঠ, কমলাপুর স্টেডিয়াম-সংলগ্ন আশপাশের খালি জায়গা, হাজারীবাগ মাঠ, লালবাগের রহমতগঞ্জ খেলার মাঠ, কামরাঙ্গীরচর ইসলাম চেয়ারম্যান বাড়ি মোড়, আরমানিটোলা মাঠসংলগ্ন খালি জায়গা, ধূপখোলা ইস্ট এন্ড ক্লাব মাঠ, পোস্তগোলা শ্মশানঘাট, দনিয়া কলেজ মাঠ, শ্যামপুর বালুর মাঠ এবং সাদেক হোসেন খোকা মাঠ ও আশপাশের খালি জায়গা।

আর উত্তর সিটি করপোরেশনের এলাকার ৭টি হাট হলো উত্তরা ১৫ নম্বর সেক্টরের ২ নম্বর সেতুর পশ্চিমে গোলচত্বর পর্যন্ত সড়কের উভয় পাশের ফাঁকা জায়গা, খিলক্ষেত বনরূপা আবাসিক প্রকল্পের খালি জায়গা, আশিয়ান সিটি হাউজিং, ভাটারা (সাইদ নগর), মোহাম্মদপুর বুদ্ধিজীবী সড়কসংলগ্ন (বছিলা) পুলিশ লাইনসের খালি জায়গা, মিরপুর সেকশন-৬ (ইস্টার্ন হাউজিং) খালি জায়গা এবং মিরপুর ডিওএইচএসের উত্তর পাশে সেতু প্রোপার্টি ও সংলগ্ন খালি জায়গা।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বৈধভাবে এই কয়টি হাট বসলেও রাজধানীর কয়েকটি জায়গায় অবৈধ হাট বসবে। প্রতিবারই রাজধানীতে এমন কিছু হাট বসে বলে সিটি করপোরেশন সূত্রে জানা গেছে। কাল থেকে আনুষ্ঠানিকভাবে হাট বসলেও আজ বৃহস্পতিবারও কয়েকটি হাটে পশু বিক্রি করতে দেখা গেছে।

বাংলা ইনসাইডার/এসএইচটি