ঢাকা, শুক্রবার, ১৪ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

খালেদার সঙ্গে দেখা করতে কারাগারে স্বজনেরা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৮ আগস্ট ২০১৮ শনিবার, ০৫:০৩ পিএম
খালেদার সঙ্গে দেখা করতে কারাগারে স্বজনেরা

দুর্নীতির দায়ে কারান্তরীণ বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে কারাগারে গেছেন তাঁর পরিবারের সদস্যরা। কারাগারে যাওয়া পরিবারের পাঁচ সদস্যের মধ্যে আছেন ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলী রহমান। আজ শনিবার বিকেল সোয়া ৪টার দিকে তারা পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের কেন্দ্রীয় কারাগারে যান।

জানা গেছে, খালেদা জিয়ার সঙ্গে দেখার করতে গত বৃহস্পতিবার অনুমতি চেয়ে কারা কর্তৃপক্ষের কাছে আবেদন করেন স্বজনেরা। আজ শনিবার তাঁদের দেখা করার অনুমতি দেওয়া হয়। অনুমতি পেয়েই স্বজনেরা কারাগারে গেছেন।

কারা সূত্র জানিয়েছে, শর্মিলা ছাড়াও কারাগারে বেগম জিয়ার সঙ্গে দেখা করতে গেছেন তাঁর (খালেদা জিয়ার) বোন সেলিমা রহমান, ভাগ্নে ড. মামুন ও আরাফাত রহমান কোকোর ছোট মেয়ে জাহিয়া রহমান।

কারাগারে বিশেষ সুবিধাপ্রাপ্ত কয়েদিরা প্রতি ১৫ দিন অন্তর স্বজনদের সঙ্গে দেখা করার সুযোগ পান। এর আগে গত ৩ আগস্ট জিয়া পরিবারের সদস্যরা বেগম জিয়ার সঙ্গে দেখা করেন। ১৫ দিন পর আজ ১৮ আগস্ট তাঁরা আবার সাক্ষাতের সুযোগ পেলেন।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া এতিমখানা দুর্নীতি মামলায় বেগম জিয়াকে পাঁচ বছর কারাদণ্ড দেয় আদালত। ওই দিনই নাজিমুদ্দিন রোডের পুরাতন কারাগারে নেওয়া হয় বেগম জিয়াকে। এরপর থেকেই বেগম জিয়া ওই কারাগারে আছেন। চলতি মাসের ৮ আগস্ট তাঁর কারাবাসের ছয় মাস পূর্ণ হয়। একই মামলায় বেগম জিয়ার বড় ছেলে ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক জিয়াসহ পাঁচজনকে ১০ বছর করে কারাদণ্ড ও অর্থদণ্ড দেয় আদালত।

বাংলা ইনসাইডার/জেডএ