ঢাকা, রোববার, ২৫ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

কফি আনানের মৃত্যুতে স্পিকারের শোক এবং অন্যান্য সংবাদ

নিউজ ডেস্ক
প্রকাশিত: ১৮ আগস্ট ২০১৮ শনিবার, ০৯:৫৭ পিএম
কফি আনানের মৃত্যুতে স্পিকারের শোক এবং অন্যান্য সংবাদ

জাতিসংঘের সাবেক মহাসচিব ও নোবেল শান্তি পুরস্কার জয়ী কফি আনানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি। আজ শনিবার সকালে সুইজারল্যান্ডে তিনি মৃত্যুবরণ করেন।

অন্যান্য সংবাদ:

লোটাস কামাল টাওয়ারে আগুন

রাজধানীর গুলশানের লোটাস কামাল টাওয়ারের একটি ফ্লোরে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আজ শনিবার সন্ধ্যায় গুলশান-১ এর ৫৯-৬১ নম্বরের ভবনটিতে অগ্নিকাণ্ডের খবর পায় ফায়ার সার্ভিস। আগুন নেভাতে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট ঘটনাস্থলে যায়। তবে তারা পৌঁছানোর আগেই ভবনের নিজস্ব অগ্নিনির্বাপক কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনে।

‘যুক্তরাষ্ট্রের সঙ্গে বন্ধুসুলভ সম্পর্ক থাকায় খুনিকে ফেরত আনা সম্ভব হবে’

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, যুক্তরাষ্ট্রের সঙ্গে আমাদের অত্যন্ত বন্ধুসুলভ সম্পর্ক রয়েছে। এ সম্পর্কের ওপর আস্থা রেখেই সে দেশে থাকা বঙ্গবন্ধুর খুনিকে ফিরিয়ে আনা সম্ভব হবে বলে তিনি মনে করেন। জাতীয় শোক দিবস উপলক্ষে আজ শনিবার সন্ধ্যায় জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল হলে আয়োজিত এক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা জানান।

দুর্ঘটনা রোধে ঈদের পর তিনদিন মহাসড়কে থাকবে র‌্যাব

বেপরোয়া গতিতে ও হেলপার দিয়ে গাড়ি চালানো, ওভার টেকিংয়ের কারণে ‍দুর্ঘটনা ও প্রাণহানি ঠেকাতে ঈদের পর তিনদিন মহাসড়কে বাড়তি চেক পোস্ট বসাবে র‌্যাব। আগামী ২৩, ২৪ ও ২৫ আগস্ট মহাসড়কে এ বাড়তি নজরদারি রাখা হবে বলে জানিয়েছেন র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ।

‘মুক্তিযোদ্ধা ছাড়া সব কোটা বাতিল হচ্ছ‘

সরকারি চাকরিতে নিয়োগের ক্ষেত্রে মুক্তিযোদ্ধা ছাড়া বাকি সব কোটা বাতিল হচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। আজ শনিবার বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) উদ্যোগে বিএমএ ভবনে আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী একথা জানান।

খাগড়াছড়িতে প্রতিপক্ষের গুলিতে নিহত ৬, আহত ২

খাগড়াছড়ি সদর উপজেলায় আধিপত্য বিস্তার নিয়ে দুইপক্ষের মধ্যে গোলাগুলির সময় ছয়জন নিহত হয়েছেন। এ সময় গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন আরও দুইজন। নিহতরা ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) নেতা-কর্মী বলে জানা গেছে। আজ শনিবার সকাল ৮টা ৪৫ মিনিটে খাগড়াছড়ি জেলা সদরের স্বনির্ভর এলাকায় এ হত্যাকাণ্ড ঘটে।

বাংলা ইনসাইডার/বিপি