ঢাকা, মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১৩ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ

সংসদের ২২তম অধিবেশন ৯ সেপ্টেম্বর এবং অন্যান্য সংবাদ

নিউজ ডেস্ক
প্রকাশিত: ১৯ আগস্ট ২০১৮ রবিবার, ১০:১৯ পিএম
সংসদের ২২তম অধিবেশন ৯ সেপ্টেম্বর এবং অন্যান্য সংবাদ

চলমান জাতীয় সংসদের ২২তম অধিবেশন ৯ সেপ্টেম্বর শুরু হবে। ওইদিন বিকেল ৫টায় বসবে অধিবেশন। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সংবিধানের ৭২ অনুচ্ছেদের (১) দফায় প্রদত্ত ক্ষমতাবলে আজ রোববার এ অধিবেশনের আহ্বান করেন।

অন্যান্য সংবাদ:

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ১৬ শিক্ষার্থীর জামিন মঞ্জুর

নিরাপদ সড়ক আন্দোলনের সময় পুলিশের ওপর হামলা ও ভাঙচুরের অভিযোগে দুই মামলায় গ্রেপ্তার ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়, নর্থসাউথ বিশ্ববিদ্যালয়, সাউথইস্ট বিশ্ববিদ্যালয় ও ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ২২ শিক্ষার্থীর মধ্যে ১৬ জনকে জামিন দিয়েছে আদালত। আজ রোববার দুপুরে তাঁদের জামিনের আদেশ দেওয়া হয়।

দাসেরকান্দি পয়োশোধানাগার প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন

ঢাকা ওয়াসার দাসেরকান্দি পয়োশোধানাগার প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ রোববার হোটেল সোনারগাঁওয়ে আয়োজিত এই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী প্রকল্পটির ভিত্তি প্রস্তর স্থাপন করেন। পয়ঃনিস্কাশন বিষয়ক এই প্রকল্প বাস্তবায়িত হলে রাজধানীর ৫০ লাখ মানুষ পয়ঃনিস্কাশন ব্যবস্থার আওতায় আসবে।

নৌপথে ঢাকা ছেড়েছে ৯ লাখ মানুষ

ঈদুল আজহা উপলক্ষে নৌপথে প্রতিদিন বাড়ি যাচ্ছেন লাখো মানুষ। উপচে পড়া যাত্রী নিয়ে ঢাকার সদরঘাট ছেড়ে যাচ্ছে একেকটি নৌযান। ১০ আগস্ট থেকে গতকাল শনিবার পর্যন্ত প্রায় ৯ লাখ মানুষ বাড়ি চলে গেছে। ২০, ২১ ও এমনকি ঈদের পরেরদিন ২৩ আগস্টও নৌপথে যাত্রীদের ঢাকা ছাড়ার ঢল থাকবে বলে মনে করছে নৌ-কর্তৃপক্ষ।

খারাপ আবহাওয়ায় লঞ্চ চালাতে মানা করলেন নৌমন্ত্রী

যাত্রী হয়ে লঞ্চে না উঠতে এবং লঞ্চের ছাদে ভ্রমণ থেকে বিরত থাকতে যাত্রীদের প্রতি আহ্বান জানিয়েছেন নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান। খারাপ আবহাওয়ায় লঞ্চ না চালাতে এবং ঈদের সময় লঞ্চে বেশি ভাড়া না নিতে লঞ্চ মালিক ও শ্রমিকদের প্রতিও আহ্বান জানিয়েছেন তিনি। আজ রবিবার ঢাকার সদরঘাট লঞ্চ টার্মিনাল পরিদর্শনের সময় এ আহ্বান জানান তিনি।

যৌতুকের মিথ্যা মামলা করলেই দণ্ড

যৌতুক নিয়ে মিথ্যা মামলা করলে পাঁচ বছরের জেল ও ৫০ হাজার টাকা জরিমানার বিধান রেখে জাতীয় সংসদে উত্থাপিত ‘যৌতুক নিরোধ বিল-২০১৮’ এর খসড়া চূড়ান্ত করেছে সংসদীয় কমিটি। আজ রোববার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এটি চূড়ান্ত করে সংসদের আগামী অধিবেশনে পাসের সুপারিশ করা হয়েছে।

বাংলা ইনসাইডার/বিপি