ঢাকা, শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৫ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

কে কোথায় ঈদের নামাজ পড়লেন

নিউজ ডেস্ক
প্রকাশিত: ২২ আগস্ট ২০১৮ বুধবার, ১১:৪৮ এএম
কে কোথায় ঈদের নামাজ পড়লেন ফাইল ছবি

ত্যাগের মহিমায় দেশজুড়ে উদযাপিত হচ্ছে ইদুল আজহা। আজ বুধবার ঈদুল আজহা উপলক্ষে রাষ্ট্রপতি, মন্ত্রী-এমপিসহ সমাজের গণ্যমান্য ব্যক্তিরা দেশের বিভিন্ন ঈদগাহে ঈদের নামাজ আদায় করেছেন।

রাষ্ট্রপতি আবদুল হামিদ রাজধানীর জাতীয় ঈদগাহ মাঠে সকাল ৮টায় দেশের প্রধান ঈদ জামাতে সমাজের সর্বস্তরের হাজারো মানুষের সঙ্গে ঈদুল আযহার নামাজ আদায় করেছেন।

রাষ্ট্রপতি ছাড়াও সুপ্রিমকোর্টের প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, ঢাকা সিটি করপোরেশন দক্ষিণের মেয়র সাঈদ খোকনও জাতীয় ঈদগাহে ঈদের প্রধান জামাতে ঈদ আদায় করেছেন।

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত আজ বুধবার সকালে সিলেটের শাহী ঈদগাহে ঈদের জামাতে অংশ নিয়েছেন। এই উদ্দেশ্যে গতকাল মঙ্গলবার দুপুরে বিমানে করে সিলেট যান অর্থমন্ত্রী।

স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম এবার কোরবানির ঈদ উদযাপন করছেন তাঁর গ্রামের বাড়ি সিরাজগঞ্জের কাজীপুরে। সেখানেই ঈদের নামাজ আদায় করেছেন তিনি।

খুলনায় সকাল ৮টায় সার্কিট হাউজ ময়দানে বিভাগের প্রথম ও প্রধান জামাতে অংশ নেন খুলনা-২ আসনের সংসদ সদস্য মিজানুর রহমান মিজান, খুলনা সিটি মেয়র মনিরুজ্জামান মনি, খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি শেখ হারুনুর রশিদ, জেলা প্রশাসক মোহাম্মাদ হেলাল হোসেন ও অন্যান্যরা।

রাজশাহী সিটি করপোরেশনের নব নির্বাচিত মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, রাজশাহী সদর আসনের সংসদ সদস্য এবং ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা রাজশাহী শাহ্ মখদুম (র.) কেন্দ্রীয় ঈদগাহে প্রায় অর্ধ লাখ মুসল্লির সঙ্গে ঈদের নামাজ আদায় করেন।

এছাড়া মন্ত্রিসভার সদস্য, সুপ্রিম কোর্টের বিচারক, সংসদ সদস্য, সিনিয়র রাজনীতিবিদ, উচ্চ পদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তারা নিজ নিজ সুবিধা অনুযায়ী বিভিন্ন স্থানে বিভিন্ন সময়ে ঈদের নামাজ আদায় করেন।

বাংলা ইনসাইডার/এসএইচটি/জেডএ