ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ
Bangla Insider

‘হত্যাকারী যত প্রভাবশালী হোক, ক্ষমা পাবে না’

নিউজ ডেস্ক
প্রকাশিত: ২৫ আগস্ট ২০১৮ শনিবার, ০২:৩৪ পিএম
‘হত্যাকারী যত প্রভাবশালী হোক, ক্ষমা পাবে না’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শিগগিরই ২১ আগস্ট গ্রেনেড হামলার রায় হবে। হত্যাকাণ্ডের সঙ্গে বিএনপি জড়িত উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, হত্যাকারী যেই হোক, যত প্রভাবশালী হোক, ক্ষমা পাবে না। নিরপেক্ষভাবে বিচার হবে। বিচারে যারাই দোষী সাব্যস্ত হবে, শাস্তি তাদের পেতেই হবে।

আজ শনিবার সকালে পতেঙ্গা এলাকায় কর্ণফুলী নদীর তলদেশে টানেলের নির্মাণকাজ পরিদর্শনকালে ওবায়দুল কাদের ২১ আগস্টের গ্রেনেড হামলা নিয়েও সাংবাদিকদের এই কথা বলেন।

এর আগে কর্ণফুলী টানেল প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক (প্রশাসন) ড. অনুপম সাহা প্রকল্পের বিভিন্ন অংশ মন্ত্রীকে ঘুরিয়ে দেখান।  এসময় সেতুমন্ত্রী বলেন, কর্ণফুলী নদীর তলদেশে টানেল নির্মাণকাজের ২৪ শতাংশ সম্পন্ন হয়েছে।

দেশের দক্ষিণ পূর্বাঞ্চলে যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন, এশিয়ান হাইওয়ে নেটওয়ার্কে সংযুক্তিসহ ৭টি উদ্দেশ্যকে সামনে রেখে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ  ‘ওয়ান সিটি অ্যান্ড টু টাউন’ মডেলে কর্ণফুলী নদীর তলদেশে চার লেনের সড়ক টানেল নির্মাণ করছে।

১ হাজার ৫৫ দশমিক ৮৩ মিলিয়ন মার্কিন ডলার বা ৮ হাজার ৪৪৬ দশমিক ৬৪ কোটি টাকা ব্যয়ে নির্মিত এই প্রকল্পের আওতায় দুইটি টিউবের ৩ দশমিক ৪ কিলোমিটার দীর্ঘ মূল টানেল হবে। টানেলের পশ্চিম ও পূর্ব প্রান্তে ৫ দশমিক ৩৫ কিলোমিটার অ্যাপ্রোচ রোড এবং ৭২৭ মিটার ওভারব্রিজ নির্মিত হবে যা আনোয়ারা উপজেলাকে চট্টগ্রাম শহরের সঙ্গে সংযুক্ত করবে।


বাংলা ইনসাইডার/এসএইচটি/জেডএ