ঢাকা, বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১৩ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

বড় পুকুরিয়ার আট কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করছে দুদক

নিউজ ডেস্ক
প্রকাশিত: ২৮ আগস্ট ২০১৮ মঙ্গলবার, ১০:৪৩ এএম
বড় পুকুরিয়ার আট কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করছে দুদক

কয়লাখনি দুর্নীতি মামলায় বড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানির (বিসিএমসিএল) আট কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করছে দুদক। আজ মঙ্গলবার সকাল ১০টার দিকে রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে জিজ্ঞাসাবাদ শুরু হয়।

যাদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে তাঁরা হলেন কোম্পানির মহাব্যবস্থাপক (মাইন অপারেশন) এটিএম নূর-উজ-জামান চৌধুরী, উপমহাব্যবস্থাপক (স্টোর ডিপার্টমেন্ট) একেএম খালেদুল ইসলাম, উপব্যবস্থাপক (মেইটেন্যান্স অ্যান্ড অপারেশন) মো. মোর্শেদুজ্জামান, উপব্যবস্থাপক (প্রোডাকশন ম্যানেজমেন্ট) হাবিবুর রহমান, উপব্যবস্থাপক (মাইন ডেভেলপমেন্ট) জাহেদুর রহমান, সহকারী ব্যবস্থাপক (ভেন্টিলেশন ম্যানেজমেন্ট) সত্যেন্দ্রনাথ বর্মণ, ব্যবস্থাপক (নিরাপত্তা) সৈয়দ ইমাম হাসান ও উপমহাব্যবস্থাপক (মাইন প্ল্যানিং অ্যান্ড ডেভেলপমেন্ট) জোবায়ের আলী।

বড় পুকুরিয়া কয়লাখনির ১ লাখ ৪৪ হাজার ৬৪৪ টন কয়লা অবৈধভাবে বিক্রি করে ২৩০ কোটি টাকা আত্মসাতের অভিযোগে দায়ের করা মামলায় এই আটজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এর আগে একই অভিযোগে ১৬ আগস্ট সাতজনকে জিজ্ঞাসাবাদ করা হয়। আগামী ২৯ আগস্ট ও ৩০ আগস্ট যথাক্রমে আট ও নয়জনকে জিজ্ঞাসাবাদ করা হবে। এই কর্মকর্তাদের ১৩ আগস্ট দুদকের উপপরিচালক ও তদন্ত কর্মকর্তা মো. সামছুল আলম স্বাক্ষরিত পৃথক চিঠিতে নির্ধারিত তারিখে দুদকের প্রধান কার্যালয়ে হাজির হতে বলা হয়।

গত জুলাইয়ে বড় পুকুরিয়া কয়লা খনি থেকে বিপুল পরিমাণ কয়লা গায়েবের ক্তথ্য সবার নজরে আসে। পরবর্তীতে গত ২৪ জুলাই কয়লা আত্মসাতের ঘটনায় বড়পুকুরিয়া কয়লা খনির ব্যবস্থাপক (প্রশাসন) মোহাম্মদ আনিছুর রহমান ১৯ জনকে আসামি করে মামলা করেন। বর্তমানে দুদক এই মামলার তদন্ত শুরু করছে।


বাংলা ইনসাইডার/এসএইচটি/জেডএ