ঢাকা, বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ৯ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

ঢাবিতে ৭,১২৮ আসনের বিপরীতে পরীক্ষার্থী পৌনে ৩ লাখ

নিউজ ডেস্ক
প্রকাশিত: ২৯ আগস্ট ২০১৮ বুধবার, ০৭:৩৭ পিএম
ঢাবিতে ৭,১২৮ আসনের বিপরীতে পরীক্ষার্থী পৌনে ৩ লাখ

২০১৮-১৯ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ১ম বর্ষ স্নাতক সম্মান শ্রেণিতে পাঁচটি ইউনিটের মোট আসন সংখ্যা ৭ হাজার ১২৮টি। এর বিপরীতে দুই লাখ ৭২ হাজার ৫১২ জন শিক্ষার্থী ভর্তির জন্য অনলাইনের মাধ্যমে আবেদন করেছেন।  

আজ বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ক-ইউনিটের এক হাজার ৭৫০টি আসনের বিপরীতে ৮২ হাজার ৯০৭০ জন। খ-ইউনিটের দুই হাজার ৩৭৮টি আসনের বিপরীতে ৩৬ হাজার ২৫০ জন। গ-ইউনিটের এক হাজার ২৫০টি আসনের বিপরীতে ২৭ হাজার ৫ শত ৩৪জন। ঘ-ইউনিটের এক হাজার ৬১৫টি আসনের বিপরীতে এক লাখ ৬১৪ জন। চ-ইউনিট ১৩৫টি আসনের বিপরীতে ২৫ হাজার ১৪৪ জন আবেদন প্রার্থী আবেদন করেছেন। 

আগামী ২৮ সেপ্টেম্বর ক-ইউনিটের ভর্তি পরীক্ষা, ২১ সেপ্টেম্বর খ-ইউনিটের ভর্তি পরীক্ষা, ১৪ সেপ্টেম্বর গ-ইউনিটের ভর্তি পরীক্ষা, ১২ অক্টোবর ঘ-ইউনিটের ভর্তি পরীক্ষা, চ-ইউনিটের ভর্তি পরীক্ষা (সাধারণ জ্ঞান) ১৫ সেপ্টেম্বর এবং চ-ইউনিটর ভর্তি পরীক্ষা (অংকন) ২২ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে।

‘ক’, ‘খ’, ‘ঘ’ ইউনিটের পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করা যাবে ১০ সেপ্টেম্বর বিকাল ৩টা থেকে পরীক্ষার দিন সকাল ৯টা পর্যন্ত। ‘গ’ ও ‘চ’ ইউনিটের প্রবেশপত্র ডাউনলোড করা যাব ৫ সেপ্টেম্বর বিকাল ৩টা থেকে পরীক্ষার দিন সকাল ৯টা পর্যন্ত।

বাংলা ইনসাইডার/আরকে/জেডএ