ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ
Bangla Insider

ঢাকায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী এবং অন্যান্য সংবাদ

নিউজ ডেস্ক
প্রকাশিত: ৩১ আগস্ট ২০১৮ শুক্রবার, ১০:০৮ পিএম
ঢাকায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী এবং অন্যান্য সংবাদ

সামিট অব দ্য বে অব বেঙ্গল ইনিশিয়েটিভ ফর মাল্টিসেক্টোরাল টেকনিক্যাল অ্যান্ড ইকোনমিক কো-অপারেশনের (বিমসটেক) চতুর্থ সম্মেলন শেষে ঢাকায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শুক্রবার দুপুরে দুই দিনের সরকারি সফর শেষে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান প্রধানমন্ত্রী।

অন্যান্য সংবাদ:

ঈদযাত্রায় ২৫৯ জনের মৃত্যু

ঈদুল আজহায় ১৩ দিনে সড়ক দুর্ঘটনায় ২৫৯ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও ৯৬০ জন। গত ঈদুল আজহার তুলনায় এবার সড়কে মৃত্যুর সংখ্যা ১৩.৫০ শতাংশ বেড়েছে। ঈদুল আজহায় সড়ক দুর্ঘটনা প্রতিবেদন ২০১৮ প্রকাশ উপলক্ষে আজ শুক্রবার সংবাদ সম্মেলনে এসব তথ্য তুলে ধরেন যাত্রীকল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী।

‘জনগণের জন্য রাজনীতি করলে ইতিহাস মূল্যায়ন করবে’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘কেউ কেউ নিজের ভাগ্য বদলের জন্য রাজনীতি করে, কেউ সামাজিক মর্যাদা বাড়ানোর জন্য রাজনীতি করে। কিন্তু যারা জনগণের জন্য রাজনীতি করে, ইতিহাস তাদের মূল্যায়ন করেই।’ আজ শুক্রবার বিকেলে গণভবনে ছাত্রলীগের জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। 

ঢাবিতে শুরু হচ্ছে রোহিঙ্গা বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘রোহিঙ্গা: পলিটিকস, এথনিক ক্লিনজিং অ্যান্ড আনসারটেইনিটি’ শীর্ষক দুই দিনব্যাপী দ্বিতীয় আন্তর্জাতিক সম্মেলনের আয়োজন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ক্রিমিনোলজি বিভাগের উদ্যোগে আগামীকাল শনিবার দুপুর ২টায় নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে এ সম্মেলন শুরু হবে।

দেশে ফিরেছেন ১২ হাজার ৮৯৩ জন হাজি

হজ পালন শেষে সৌদি আরব থেকে গত তিন দিনে ৩৬টি ফ্লাইটে দেশে ফিরেছেন মোট ৯ হাজার ৩৮৭ জন বাংলাদেশি। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট ছিল ১৯টি এবং সৌদি এয়ারলাইন্সের ১৭টি।

পদ্মা সেতুর কাজ শেষ হতে সময় বাড়তে পারে তিন বছর

পদ্মা সেতুর কাজ শেষ করতে তিন বছর সময় বাড়ানো হতে পারে। সেতুটি নির্মাণের দায়িত্বে থাকা ঠিকাদারি প্রতিষ্ঠান চায়না মেজর ব্রিজ কোম্পানি এরই মধ্যে তিনবার প্রকল্পের কাজ শেষ করতে মেয়াদ বাড়ানোর প্রস্তাব করেছে। তবে এখনও চূড়ান্ত কোনো সিদ্ধান্ত নেয়নি সরকার ও সেতু কর্তৃপক্ষ। প্রকল্প সংশ্লিষ্টরা বলছেন, সময় বাড়ানোর পক্ষে যৌক্তিক কারণ থাকতে হবে।

 

বাংলা ইনসাইডার/বিপি