ঢাকা, শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
Bagan Bangla Insider

সংসদ নির্বাচনের ভোটকেন্দ্র চূড়ান্ত এবং অন্যান্য সংবাদ

নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৬ সেপ্টেম্বর ২০১৮ বৃহস্পতিবার, ১০:২০ পিএম
সংসদ নির্বাচনের ভোটকেন্দ্র চূড়ান্ত এবং অন্যান্য সংবাদ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটকেন্দ্রের চূড়ান্ত তালিকা করা হয়েছে। আজ বৃহস্পতিবার নির্বাচন কমিশনের (ইসি) মাঠপর্যায়ে জেলা, উপজেলা/থানা নির্বাচন অফিস থেকে এ তালিকা চূড়ান্ত করা হয়। মাঠপর্যায়ে এই চূড়ান্ত তালিকা আগামী ৮ সেপ্টেম্বরের মধ্যে নির্বাচন কমিশনে পাঠাতে সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছে। ইসির সহকারী সচিব রৌশন আরা বেগম এসব তথ্য জানিয়েছেন।

অন্যান্য সংবাদ:

প্রধানমন্ত্রী নিউইয়র্ক যাচ্ছেন ২১ সেপ্টেম্বর

জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে ২১ তারিখ নিউইয়র্ক যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বর্তমান মেয়াদে প্রধানমন্ত্রী হিসেবে এটিই শেখ হাসিনার শেষবারের মতো জাতিসংঘের অধিবেশনে যোগদান। পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

‘খালেদা জিয়ার বিচার কোনো ক্যামেরা ট্রায়েল নয়

আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘কারাগারে খালেদা জিয়ার বিচারে কোনো ক্যামেরা ট্রায়েল নয়। তাঁর নিরাপত্তার কথা ভেবেই এমন সাংবিধানিক আয়োজন করা হয়েছে। তাঁর জন্য আইনের দরজা খোলা আছে।‘ আজ বৃহস্পতিবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একথা বলেছেন।

বাংলাদেশকে বন্যার সতর্কতা ভারতের

চীন সম্প্রতি অতিরিক্ত পানি ছেড়ে দেওয়ায় ব্রহ্মপুত্র নদীতে ৫০ বছরের মধ্যে সর্বোচ্চ উচ্চতায় পানি বৃদ্ধি পেয়েছে। এ বিষয়ে বাংলাদেশকে সতর্ক করেছে ভারত। ইতিমধ্যে লঞ্চ চলাচল বন্ধ রেখেছে বাংলাদেশ অভ্যন্তরীণ কনটেইনার ডিপো এমপ্লয়ি ওয়েলফেয়ার এসোসিয়েশন (বিআইডিডব্লিউএ)। আজ বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা এ তথ্য জানিয়েছেন।

যা বলেছি সব অনুমান’

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, ‘২০ দিনের মধ্যে নির্বাচনকালীন সরকার ও ২৭ ডিসেম্বর ভোট হতে পারে বলে যে মন্তব্য করেছিলাম সব অনুমান। তবে ডিসেম্বরে নির্বাচন হচ্ছে এটি মোটামুটি চূড়ান্ত।’আজ বৃহস্পতিবার সচিবালয়ের অর্থ মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত গ্রামীণ ব্যাংকের শেয়ারের ডিভিডেন্ড প্রদান অনুষ্ঠান শেষে একথা বলেন অর্থমন্ত্রী।

বাস চাপায় দুই শিক্ষার্থী নিহতের চার্জশিট দাখিল

রাজধানীর বিমানবন্দর সড়কে জাবালে নূর বাসের চাপায় দুই কলেজ শিক্ষার্থী নিহতের ঘটনায় ৬ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেছে ডিবি পুলিশ। আজ বৃহস্পতিবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এ চার্জশিট দাখিল করা হয়।

বাংলা ইনসাইডার/বিপি