ঢাকা, বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ৯ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

রাসিক নির্বাচনের ফলাফল বাতিল চেয়ে বুলবুলের মামলা

নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৭ সেপ্টেম্বর ২০১৮ শুক্রবার, ০১:৩৪ পিএম
রাসিক নির্বাচনের ফলাফল বাতিল চেয়ে বুলবুলের মামলা

সদ্য সমাপ্ত রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) নির্বাচনের ফল বাতিল চেয়ে মামলা করেছেন বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল।

গতকাল বৃহস্পতিবার বিকেলে রাজশাহীর নির্বাচনী ট্রাইব্যুনালে ছয়জনকে বিবাদী করে নির্বাচনী ট্রাইব্যুনালে মামলাটি দায়ের করেন বুলবুল। আইনজীবী অ্যাডভোকেট আবুল কাশেমের মাধ্যমে মামলাটি দায়ের করেন তিনি।

মামলার ব্যাপারে তাঁর আইনজীবী আবুল কাশেমের সহকারী পারভেজ তৌফিক জাহেদী বলেন, ‘মামলার সময় সিনিয়র আইনজীবী আবুল কাশেমের নেতৃত্বে পাঁচ আইনজীবী শুনানিতে অংশ নেন। শুনানি শেষে আদালতের বিচারক আবু সাঈদ মামলাটি আমলে নিয়েছেন। মামলায় তিনি ১৩৮টি কেন্দ্রে অনিয়ম ও ব্যালট পেপার শেষ হয়ে যাওয়ার অভিযোগ এনে নির্বাচন বাতিলের দাবি জানিয়েছেন।’

প্রধান নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশনের সচিব, জেলা রিটার্নিং কর্মকর্তা, সহকারী রিটার্নিং কর্মকর্তা এবং বিজয়ী প্রার্থীকে মামলায় বিবাদী করা হয়েছে। সেইসঙ্গে, ঘোষিত রাসিক ফলাফল বাতিল করে বুলবুলকে মেয়র হিসেবে ঘোষণার দাবি করা হয়েছে মামলার আরজিতে।

এ ব্যাপারে বিএনপির মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল সাংবাদিকদের বলেন, রাজশাহী সিটি নির্বাচনে প্রতিটি কেন্দ্রেই ব্যাপক অনিয়ম হয়েছে। তাই তিনি এ নির্বাচনের ফলাফল বাতিলের দাবি জানান।

এর আগে গত ৩০ জুলাই রাজশাহী সিটি কর্পোরেশনের ১৩৮টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে ভোট পড়ে ৭৮.৮৬ শতাংশ। এ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন পান ১ লাখ ৬৫ হাজার ৯৬ ভোট এবং বিএনপির প্রার্থী মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল ৭৭ হাজার ৭০০ টি ভোট পান।

গত বুধবার নবনির্বাচিত মেয়র খায়রুজ্জামান লিটন মেয়র হিসেবে শপথগ্রহণ করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে শপথবাক্য পাঠ করান। আগামী রোববার রাজশাহী পৌঁছে দায়িত্ব নেওয়ার কথা রয়েছে তার।

বাংলা ইনসাইডার/বিকে