ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
Bagan Bangla Insider

‘বিএনপি নেতাদের বিদেশে না পালানোর অনুরোধ’

নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৭ সেপ্টেম্বর ২০১৮ শুক্রবার, ০৫:৩৭ পিএম
‘বিএনপি নেতাদের বিদেশে না পালানোর অনুরোধ’

আন্দোলনের সময় বিএনপির নেতাদের চিকিৎসার নামে পালিয়ে বিদেশে না যাওয়ার জন্য অনুরোধ করেছেন বিএনপির তৃণমূলের নেতাকর্মীরা।   

আজ শুক্রবার জাতীয় প্রেসক্লাবে নাগরিক অধিকার আন্দোলন ফোরাম আয়োজিত এক অনুষ্ঠানে এ অনুরোধ করেন তৃণমূলের নেতাকর্মীরা।

‘ষড়যন্ত্রের রাজনীতির অবসান এবং গণতন্ত্র পুনরুদ্ধারে জাতীয় ঐক্যের প্রয়োজনীয়তা’ শীর্ষক এই আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররাফ হোসেন। প্রধান বক্তা ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান।

ড. খন্দকার মোশাররাফ হোসেন বলেন, বিএনপিনেত্রী খালেদা জিয়া অসুস্থ। তাকে কারাগারে আটকে রেখে বিচার করা হচ্ছে। সংবিধানের ৩৫/৩ অনুচ্ছেদ অনুযায়ী অভিযুক্তকে প্রকাশ্যে বিচার করার কথা বলা হয়েছে। এই সরকার তা না মেনে খালেদাকে আটকে রেখে বিচার করতে চাইছে। এই ষড়যন্ত্রমূলক বিচার আমরা মেনে নেবো না।  

বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান সরকারের সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে বিএনপির নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে রুখে দাড়ানোর আহ্বান জানান।  

বিএনপির তৃণমূল পর্যায়ের প্রতিনিধি হিসেবে ফরিদগঞ্জ থানা বিএনপির যুগ্ম সম্পাদক ইসমাইল তালুকদার খোকন তাঁর বক্তব্যে বলেন, ‘বিগত সময়ে আমরা দেখেছি আন্দোলনের সময় নেতারা চিকিৎসার নামে বিদেশে পালিয়ে থাকেন। এখন আন্দোলনের সময় আসছে। বিএনপি নেতাদেরকে অনুরোধ করবো আন্দোলনের সময় চিকিৎসার নামে বিদেশে পালিয়ে যাবেন না।’

ঢাকা মহানগর বিএনপি দক্ষিণের সহ সভাপতি ফরিদ উদ্দিন বলেন, আন্দোলনের সময় অনেক নেতা শুধু বিদেশে নয়, জেলাতে গিয়েও বসে থাকেন। আন্দোলনের সময় বিএনপি নেতাদের জেলায় গিয়ে বসে না থাকতেও আমি অনুরোধ করছি।


বাংলা ইনসাইডার/আরকে