ঢাকা, শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ৯ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

‘পাকিস্তানের বুদ্ধিজীবীরা বলছে, আমাদেরকে বাংলাদেশ বানিয়ে দাও’

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭ সেপ্টেম্বর ২০১৮ শুক্রবার, ০৭:৪১ পিএম
‘পাকিস্তানের বুদ্ধিজীবীরা বলছে, আমাদেরকে বাংলাদেশ বানিয়ে দাও’

আওয়ামী লীগের সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, একুশ বছর আমাদের জীবন থেকে হারিয়ে গেছে, আওয়ামী লিগ সরকার ক্ষমতায় আসার পর থেকেই দেশের উন্নয়নের যাত্রা শুরু হয়। মাঝখানে সাত বছর আবার হারিয়েছি। ২০০৯ সাল থেকে ২০১৮ সালে আজকের বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে প্রতিষ্ঠা লাভ করেছে। যে পাকিস্তানকে আমরা যুদ্ধ করে পরাজিত করেছিলাম, সেই পাকিস্তানের অনেক বুদ্ধিজীবী বলছে, আমাদেরকে বাংলাদেশ বানিয়ে দাও। 

আজ শুক্রবার বিকেলে গণবভনে বঙ্গবন্ধুকে নিয়ে প্রকাশিত বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে এ কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তৎকালীন পাকিস্তান সরকারের গোয়েন্দা সংস্থার গোপন নথিগুলো নিয়ে ‘সিক্রেট ডকুমেন্ট অব ইন্টেলিজেন্স ব্রাঞ্চ অন ফাদার অব দ্য ন্যাশন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’ শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১৪ খণ্ড প্রকাশিতব্য বইয়ের প্রথম খণ্ডের মোড়ক উন্মোচন করা হলো আজ।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী, প্রধান-বিচারপতি, বাংলা একাডেমির মহাপরিচালক শামসুজ্জামান খান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, সংস্কৃতি কর্মীস, সরকারের বিভিন্ন মন্ত্রী, সমাজের বিশিষ্ট শিক্ষাবিদ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


বাংলা ইনসাইডার/আরকে