ঢাকা, শুক্রবার, ১৪ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

ট্রেন সফরে উত্তরবঙ্গে নির্বাচনী প্রচারণা শুরু আওয়ামী লীগের

নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৮ সেপ্টেম্বর ২০১৮ শনিবার, ১০:৫৪ এএম
ট্রেন সফরে উত্তরবঙ্গে নির্বাচনী প্রচারণা শুরু আওয়ামী লীগের

একাদশ জাতীয় নির্বাচনকে সামনে রেখে ভিন্নধর্মী এক নির্বাচনী প্রচারণার উদ্যোগ নিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এই উদ্দেশ্যে আজ শনিবার সকাল ৮টায় কমলাপুর রেলস্টেশন থেকে ‘নীলসাগর’ এক্সপ্রেসে চড়ে উত্তরবঙ্গের উদ্দেশ্যে রওয়ানা দেয় আওয়ামী লীগের প্রতিনিধিদল। দুই দিনের এই সফরে দলের নেতৃত্ব দিচ্ছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নির্বাচনী ট্রেন যাত্রার শুরুতে কমলাপুর রেলওয়ে স্টেশনে উদ্বাধনী বক্তব্যে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, সরকারের উন্নয়ন কাজ তৃণমূলে পৌঁছে দিতে এবং দলকে শক্তিশালী করতেই উত্তরাঞ্চলে আওয়ামী লীগের ট্রেন সফর। ভবিষ্যতে নৌ ও সড়ক পথেও সফর করা হবে।

ওবায়দুল কাদের আরও বলেন, তৃণমূলের মানুষ যাতে বিএনপি-জামায়াতের গুজবের রাজনীতির নিয়ে সচেতন হয়, সে বিষয়ে দলের এই সাংগঠিক কার্যক্রম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

এই যাত্রা তৃণমূল নেতাকর্মীদের চাঙ্গা করবে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সামনের নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে। প্রস্তুতি সেভাবেই নিতে হবে। অভ্যন্তরীণ কোনো সমস্যা থাকলে তা নিরসন করা হবে।

জাতীয় নির্বাচন উপলক্ষে আওয়ামী লীগের ১৫টি সাংগঠনিক দলের চলমান সফরের অংশ হিসেবে এই সফরের আয়োজন করা হয়েছে। ঢাকা থেকে নীলফামারী যাওয়ার পথে ট্রেনটি ৮টি স্টপেজে যাত্রা বিরতি নেবে। এসব স্থানে সংক্ষিপ্ত পথসভায় বক্তব্য রাখবেন আওয়ামী লীগ নেতারা।

এই ট্রেন যাত্রার মধ্য দিয়ে আজকে উত্তরবঙ্গের জেলাগুলোতে নির্বাচনী সফর করলো আওয়ামী লীগ। আগামী ১৩ সেপ্টেম্বর তাদের লঞ্চে করে নির্বাচনী সফর করার কথা রয়েছে। এরপর সড়ক পথে চট্টগ্রাম, ময়মনসিংহ, কিশোরগঞ্জ সফর করা হবে।

আওয়ামী লীগের নির্বাচনী এই ট্রেন সফরে ওবায়দুল কাদেরের সঙ্গে আছেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদসহ আরও অনেকে।


বাংলা ইনসাইডার/এসএইচটি/জেডএ