ঢাকা, শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
Bagan Bangla Insider

৫০ আসনে প্রধানমন্ত্রীর বিশেষ জরিপ, ২ মন্ত্রীর সমালোচনা

নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৮ সেপ্টেম্বর ২০১৮ শনিবার, ০১:৩০ পিএম
৫০ আসনে প্রধানমন্ত্রীর বিশেষ জরিপ, ২ মন্ত্রীর সমালোচনা

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৫০ আসনে বিশেষ জরিপ করিয়েছেন। গত বৃহস্পতিবার গণভবনে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের জরুরি বৈঠকে এই তথ্য জানিয়েছেন। বৈঠক চলাকালীন ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান ও ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলুর কড়া সমালোচনা করা হয়। 

বৈঠক শেষে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা জানান,  আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থী বাছাইয়ের জন্য কয়েক বছর ধরেই মাঠ পর্যায়ে নিবিড়ভাবে জরিপ কার্যক্রম চালানো হচ্ছে। এবার প্রধানমন্ত্রী নিজেই তিনশ` আসনের জরিপ রিপোর্টের সত্যতা বিস্তারিতভাবে যাচাই-বাছাই করছেন। বিভিন্ন গোয়েন্দা এবং জরিপ সংস্থার রিপোর্ট থেকে তিনশ` আসনের মধ্যে বাছাই করে ৫০টি আসনে আলাদাভাবে আরেক দফা জরিপ করিয়েছেন প্রধানমন্ত্রী। আর তিনি নিজেই এর তত্ত্বাবধান রয়েছেন।

জরিপ রিপোর্টের তথ্যে বলা হয়েছে, আগে দু-একটি আসনের এমপিদের অবস্থান নড়বড়ে থাকলেও ওই এমপিদের অবস্থান আগের চেয়ে বর্তমানে আরও শক্ত হয়েছে। তবে কোন ৫০টি আসনে এই বিশেষ জরিপ চালানো হয়েছে তা জানা যায়নি।

বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে এবার তদবির কিংবা সুপারিশে কাজ হবে না। জনপ্রিয়তার মাপকাঠিতে যিনি এগিয়ে থাকবেন, তিনিই মনোনয়ন পাবেন।

বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান এবং ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলুর আত্মীয়-স্বজনের অপ্রিয় কর্মকাণ্ডের বিষয় উত্থাপন করে কড়া সমালোচনা করেন। এমনকি নির্বাচনকালীন সরকারে এই দুই সমালোচিত মন্ত্রী থাকছেন না বলে জানিয়েছেন  আওয়ামী লীগের একজন নীতিনির্ধারক নেতা।

বাংলা ইনসাইডার/বিকে/জেডএ