ঢাকা, শনিবার, ২২ ফেব্রুয়ারি ২০২০, ৯ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ

আ. লীগের ৫ নেতাকে দলীয় শোকজের সিদ্ধান্ত

নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৯ সেপ্টেম্বর ২০১৮ রবিবার, ১১:৪৩ এএম
আ. লীগের ৫ নেতাকে দলীয় শোকজের সিদ্ধান্ত

সিলেট মহানগর ও জেলা আওয়ামী লীগের পাঁচ নেতাকে শোকজ করার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় কমিটি। সিলেট সিটি কর্পোরেশন (সিসিক) নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানের ভরাডুবি হওয়ায় তাদের শোকজ করা হচ্ছে।

গত বৃহস্পতিবার রাতে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভায় কামরানের পরাজয়ের কারণ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির ঐ সভায় শোকজের সিদ্ধান্তটি নেয়া হয় বলে জানা গেছে।

যাদেরকে শোকজ করা হচ্ছে তারা হলেন- আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমেদ, সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সিলেট সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ ও সিলেট মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল।

সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেট সিটি নির্বাচনে দলীয় প্রার্থীর পরাজয়ের বিষয়টি খতিয়ে দেখার জন্য নির্দেশ দেন। সেইসঙ্গে আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগে সিলেট সিটিতে আওয়ামী লীগের দুর্বলতা কাটিয়ে ওঠার জন্য করণীয় নিয়ে নেতাদের সঙ্গে কথা বলেন তিনি।

গত ৩০ জুলাই সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী বদরউদ্দিন আহমদ কামরান নৌকা প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ৮৬ হাজার ৩৯২টি, বিএনপির মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী ধানের শীষ প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ৯২ হাজার ৫৮৮টি, জামাতের মেয়র প্রার্থী অ্যাডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের টেবিল ঘড়ি প্রতীকে ১১ হাজার ভোট পেয়েছেন।

বাংলা ইনসাইডার/বিকে/জেডএ