ঢাকা, সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ৫ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

খালেদাকে ইউনাইটেডে নিন: স্বরাষ্ট্রমন্ত্রীকে বিএনপি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯ সেপ্টেম্বর ২০১৮ রবিবার, ০৪:৫২ পিএম
খালেদাকে ইউনাইটেডে নিন: স্বরাষ্ট্রমন্ত্রীকে বিএনপি

‘গুরুতর অসুস্থ’ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ইউনাইটেড হাসপাতালে ভর্তির জন্য স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের কাছে প্রস্তাব দিয়েছেন দলটির নেতারা। বিএনপির আবেদনের পরিপ্রেক্ষিতে স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, বিশেষজ্ঞ চিকিৎসকদের সঙ্গে কথা বলে এ বিষয়ে সিদ্ধান্ত নেবে সরকার।

আজ রোববার বিকেলে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে মন্ত্রীর সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের ব্রিফিংকালে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর একথা জানান।

বিএনপি মহাসচিব বলেন, ‘খালেদা জিয়া গুরুতর অসুস্থ। তাঁকে বিশেষায়িত একটি হাসপাতালে চিকিৎসা দেওয়ার কথা বলেছি আমরা। জানিয়েছি খালেদা জিয়ার পছন্দ ইউনাইটেড হাসপাতাল। সেখানে যেন তাঁকে নেওয়া হয়।’

আজ রোববার দুপুর ৩টায় দলীয় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে দেখা করতে সচিবালয়ে যান বিএনপির স্থায়ী কমিটির সাত সদস্যের একটি প্রতিনিধি দল।

মির্জা ফখরুল ছাড়াও প্রতিনিধি দলে আরও ছিলেন ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ড. খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, মির্জা আব্বাস, ড. আবদুল মঈন খান, রফিকুল ইসলাম মিয়া।

চলতি বছরের ৮ ফেব্রুয়ারি জিয়া এতিমখানা দুর্নীতি মামলায় বেগম জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন আদালত। ওই দিনই পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরানো ঢাকা কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয় বেগম জিয়াকে। এরপর থেকে গত আট মাস ধরে কারাগারে আছেন বিএনপি চেয়ারপারসন।  কারাবাস শুরুর কয়েকদিনের মধ্যেই খালেদা জিয়া অসুস্থ হয়ে পড়েন। এক পর্যায়ে দাবি করা হয় তিনি মাইল্ড স্ট্রোক করেছেন। সরকার কারাবিধি অনুযায়ী খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় এবং পরবর্তীতে সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসার প্রস্তাব দেয়। কিন্তু খালেদা জিয়া ও তাঁর দল বেসরকারি ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা নেওয়ার ব্যাপারে এক প্রকার গোঁ ধরে থাকেন।

সবশেষে গত ৬ সেপ্টেম্বর স্বরাষ্ট্রমন্ত্রীর সাক্ষাৎ চেয়ে খালেদা জিয়ার একান্ত সচিব আব্দুস সাত্তার সাক্ষরিত একটি চিঠি মন্ত্রণালয়ে দেওয়া হয়। ওই চিঠিতে দলের মহাসচিব ও নয়জন স্থায়ী কমিটির সদস্য মন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করার সময় চান। পরে গতকাল শনিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে তাদের জানানো হয়, রোববার বিকেল ৩টায় সচিবালয়ে গিয়ে তারা স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে পারবেন।

বাংলা ইনসাইডার/এসএইচটি/জেডএ