ঢাকা, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

লোকাল বাসে চেপে বাসায় ফিরলেন প্রতিমন্ত্রী

নিউজ ডেস্ক
প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০১৮ বুধবার, ০৭:০০ পিএম
লোকাল বাসে চেপে বাসায় ফিরলেন প্রতিমন্ত্রী

মন্ত্রী-প্রতিমন্ত্রী পর্যায়ের ব্যক্তিবর্গরা পুলিশ প্রটোকল নিয়ে রাস্তা আটকিয়ে এক জায়গা থেকে অন্যত্র যাচ্ছেন, ঠিক এমন দৃশ্যতেই অভ্যস্ত আমরা। যদিও বিশ্বের অনেক দেশেই মন্ত্রী-প্রতিমন্ত্রীদের কোন রাজনৈতিক কিংবা আইন শৃঙ্খলা বাহিনীর নিরাপত্তা বেষ্টনী ছাড়াই অতি সাধারণের মতো চলাচলের কথা শুনেছি আমরা। এবার এমন ঘটনারই পুনরাবৃত্তি ঘটিয়েছেন সরকারের তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম। কোন প্রকার পুলিশ প্রটোকল ছাড়াই একজন সাধারণ যাত্রীর মতো অফিস শেষ করে লোকাল বাসে চেপে বাসায় ফিরেছেন তিনি।

আজ বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে সচিবালয় থেকে বের হয়ে ৬ নম্বর বাসে করে গুলশানের বাসায় গেছেন প্রতিমন্ত্রী। এসময় তার সঙ্গে ছিলেন শুধুমাত্র এপিএস এবং পিও।

এ বিষয়ে তথ্য প্রতিমন্ত্রীর জনসংযোগ কর্মকর্তা মো. এনায়েত হোসেন সাংবাদিকদের জানান, প্রতিমন্ত্রী তারানা হালিম অফিস শেষে বুধবার দুপুরে জিপিও মোড় থেকে ৬ নম্বর বাসে করে গুলশানের বাসায় ফিরেছেন। প্রতিমন্ত্রীর বাসে করে বাসায় ফেরায় উচ্ছ্বাস প্রকাশ করেছেন ওই বাসে থাকা যাত্রী, চালক ও তার সহকারীরা। সাধারণ যাত্রীরা একজন প্রতিমন্ত্রীকে বাসে দেখে খুবই খুশি হয়েছেন। এমনকি তারা প্রতিমন্ত্রীর সঙ্গে সেলফিও তুলেছেন।

গণপরিবহনে উঠার ব্যাপারে তারানা হালিম জানান, প্রতিদিনই সাধারণ মানুষের একটা অভিযোগ থাকে, এমপি-মন্ত্রীরা সড়ক পথের যানজট দেখেন না। তারা আশা করে এমপি-মন্ত্রীরা একবার হলেও তাদের সঙ্গে সাধারণ যাত্রীর মতো গণপরিবহনে চলাচল করবেন। সেখান থেকেই এমন সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

যদিও বাসের কন্ডাক্টর বাসের ভাড়া নিতে অস্বীকৃতি জানায়, তবুও অন্যান্য যাত্রীদের মতোই ১৫ টাকা বাস ভাড়া দিয়েছেন প্রতিমন্ত্রী।

বাস থেকে নেমে প্রতিমন্ত্রী বলেন, ‘বাসের সিটের কাভারগুলো তেল চিটচিটে ছিল। আমি বললাম এগুলো হাতে এবং নখে থাকলে কোনো খাবার খেলে তো অসুস্থ হয়ে যাবে মানুষ। কাভারগুলো পরিষ্কার বা পরিবর্তন করে দিতে বললাম, তারা বললো পরিষ্কার করবেন।’

এছাড়াও, বাসা থেকে সচিবালয়ে, নিজ কার্যালয় থেকে বাসা, এখন থেকে গণপরিবহন ব্যবহার করার ঘোষণা দিয়েছেন প্রতিমন্ত্রী।

এর আগে নানা কারণে সমালোচিত হলেও একজন সাধারণদের মতো প্রতিদিন গণপরিবহনে করে অফিসে যাতায়াত তারানা হালিমের এ সিদ্ধান্তে সাদুবাদ জানিয়েছে অনেকেই। ফেসবুকসহ অন্যান্য সামাজিক গণমাধ্যমের মাধ্যমে দিয়েছেন বাহবা।

বাংলা ইনসাইডার/বিকে/জেডএ