ঢাকা, বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

‘প্রতিটি বিভাগে একটি করে মেডিকেল বিশ্ববিদ্যালয় হবে’

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০১৮ বৃহস্পতিবার, ১২:২১ পিএম
‘প্রতিটি বিভাগে একটি করে মেডিকেল বিশ্ববিদ্যালয় হবে’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘দেশের প্রতিটি বিভাগে ১ টি করে মেডিকেল বিশ্ববিদ্যালয় গঠন করা হবে। বিভাগীয় মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সঙ্গে অ্যাফিলিয়েটেড থাকবে মেডিকেল কলেজগুলো; যাতে মানসম্মত চিকিৎসা শিক্ষা দেওয়া যায়।’

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) অধীনে সুপার স্পেশালাইজড হাসপাতালের ভিত্তিপ্রস্তার স্থাপন অনুষ্ঠানে এ কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জনগণের সেবায় নিজেদের উৎসর্গ করতে চিকিৎসকদের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী। চিকিৎসা সেবার নতুন দিগন্ত উন্মোচনে গবেষণার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী। এছাড়া তিনি বলেন, সরকারের লক্ষ্য মানুষকে স্বাস্থ্যসেবা দেওয়া। বাংলাদেশকে আর কেউ পেছাতে পারবে না।

এর আগে স্বাস্থ্য ও পরিবার মন্ত্রণালয়ের আওতাধীন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় এর অধীনে সুপার স্পেশালাইজড হাসপাতাল স্থাপন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী। আজ বৃহস্পতিবার সকাল ১০টার দিকে দক্ষিণ কোরিয়ার ইডিসিএফ এর অর্থায়নে নির্মিতব্য এই হাসপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়।

উন্নত চিকিৎসা নিশ্চিত করতে রাজধানীর শাহবাগ এলাকায় ৩.৮ একর জায়গায় এই হাসপাতাল নির্মাণ করার সিদ্ধান্ত নেয় সরকার। জনগণের জন্য বিশেষায়িত সেবা নিশ্চিত করার লক্ষ্যে ২০১৬ সালের ২ ফেব্রুয়ারি ১৩৬৬ কোটি টাকা ব্যয়ে বিএসএমএমইউ এর অধীনে সুপার স্পেশালাইজড হাসপাতাল স্থাপন শীর্ষক প্রকল্পটি একনেকে অনুমোদিত হয়।


বাংলা ইনসাইডার/জেডআই/জেডএ