ঢাকা, মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১৩ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ

শেখ হাসিনা-মোদির আরও একটি ভিডিও কনফারেন্স আগামী সপ্তাহে

নিউজ ডেস্ক
প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০১৮ শুক্রবার, ০৪:২৮ পিএম
শেখ হাসিনা-মোদির আরও একটি ভিডিও কনফারেন্স আগামী সপ্তাহে

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আগামী সপ্তাহে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আরও দুইটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন। ঢাকা এবং নয়া দিল্লির একাধিক কূটনৈতিক সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।

ঢাকা ও নয়া দিল্লির কূটনৈতিক সূত্রগুলো বলছে, উন্নয়ন কর্মসূচি অব্যাহত রাখার লক্ষ্যে আগামী সপ্তাহে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আরো দুইটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন দুই প্রধানমন্ত্রী। দুই দেশের কর্মকর্তারা এ ব্যাপারে তারিখ চূড়ান্ত করতে কাজ করছে। আগামী রোববার বা সোমবার ভিডিও কনফারেন্সের তারিখ চূড়ান্ত হবে বলে আশা প্রকাশ করেছেন তারা।

উন্নয়ন প্রকল্পের একটি হচ্ছে, জ্বালানি তেল সরবরাহের জন্য দুই দেশের সীমান্তে পাইপ লাইন উদ্বোধন। এই পাইপ লাইন দিয়ে বছরে ১ মিলিয়ন মেট্রিক টন (ওয়ান এমএমটিপিএ) ডিজেল ভারত থেকে বাংলাদেশে আসবে। অন্যটি হচ্ছে, যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে ট্রেন লাইনের উদ্বোধন। যা জয়দেবপুর এবং টঙ্গিকে রাজধানী ঢাকার সঙ্গে যুক্ত করবে।

এর আগে গত ১০ সেপ্টেম্বর  প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভিডিও কনফারেন্সের মাধ্যমে দুটি রেল প্রকল্পের নির্মাণকাজের উদ্বোধন করেন। অবশ্য ওই দিনই ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছিলেন, ‘দেখা করার বাইরে এটা আমাদের তৃতীয় ভিডিও কনফারেন্স। খুব তাড়াতাড়ি আমরা আরও একটি ভিডিও কনফারেন্স করব।’

বাংলা ইনসাইডার/বিকে