ঢাকা, রোববার, ২৫ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

জাতীয় ঐক্যের সংবাদ সম্মেলনে উপেক্ষিত সাংবাদিকরা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০১৮ শনিবার, ০৫:৩৪ পিএম
জাতীয় ঐক্যের সংবাদ সম্মেলনে উপেক্ষিত সাংবাদিকরা

গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত বৃহত্তর জাতীয় ঐক্যের সংবাদ সম্মেলন শেষ হয়েছে। সম্মেলন শেষে যুক্তফ্রন্টসহ জাতীয় ঐক্যের নেতাদেরকে গণমাধ্যম কর্মীরা বিভিন্ন বিষয়ে প্রশ্ন করতে শুরু করেন। সেসব প্রশ্নকে উপেক্ষা করে সম্মেলন কক্ষ থেকে বেরিয়ে যায় জাতীয় ঐক্যের নেতারা।

আজ শনিবার বিকেল ৫টার দিকে জাতীয় প্রেসক্লাবে বৃহত্তর জাতীয় ঐক্যের সংবাদ সম্মেলনে এমন চিত্র দেখা যায়।

ড. কামাল হোসেনের নেতৃত্বে আজ বিকেল ৪টায় কেন্দ্রীয় শহীদ মিনার থেকে কর্মসূচি ঘোষণার মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে বৃহত্তর জাতীয় ঐক্যের যাত্রা শুরু করার কথা ছিল। কিন্তু বিকেল ৫টা পর্যন্ত কেন্দ্রীয় শহীদ মিনারে তাদের কোনো কর্মকাণ্ড নজরে আসেনি। এর পরিবর্তে ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় প্রেসক্লাবে একটি সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে ড. কামাল হোসেন তেমন কোনো কথাই বলেননি। উপস্থিত ছিলেন না ঐক্য প্রক্রিয়ার আরেক নেতা যুক্তফ্রন্টের আহ্বায়ক ও বিকল্প ধারা বাংলাদেশে প্রেসিডেন্ট বদরুদ্দোজা চৌধুরী। অবশ্য সংবাদ সম্মেলনে ছিলেন জাতীয় সমাজতান্ত্রিক দলর (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপি পন্থী বুদ্ধিজীবী ডা. জাফরুল্লাহ চৌধুরী।

বিকেলে হঠাৎ করেই সংবাদ সম্মেলন থেকে ঘোষণা আসে, তারা মিছিল নিয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে যাবে। যেতে না পারলে যতদূর যাওয়া যায় ততদূর যাবে।কথা অনুযায়ী একটি দল কেন্দ্রীয় শহীদ মিনারের উদ্দেশ্যে মিছিল নিয়ে বের হয়। তবে সেখানে মিছিলে ছিলেন না ড. কামাল। কিছুদূর যাওয়ার পরই ওই মিছিল পুলিশি বাধার মুখে পড়ে। পরে আবার প্রেস ক্লাবে ফিরে আসনে জাতীয় ঐক্যের নেতারা। সেখানেই আবার সংবাদ সম্মেলন করা হয়।

বাংলা ইনসাইডার/বিপি/জেডএ