ঢাকা, রোববার, ২৫ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

খালেদাকে দেখলেন চিকিৎসকরা, প্রতিবেদন কাল

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০১৮ শনিবার, ০৬:৫৯ পিএম
খালেদাকে দেখলেন চিকিৎসকরা, প্রতিবেদন কাল

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দেখতে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরোনো ঢাকা কেন্দ্রীয় কারাগারে গিয়েছিলেন মেডিকেল বোর্ডের পাঁচ সদস্য। খালেদা জিয়ার শারীরিক পরীক্ষা-নিরীক্ষা শেষে ইতিমধ্যেই কারাগার থেকে বের হয়েছেন তারা। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্রেসক্রিপশন আগামীকাল দেওয়া হবে বলে জানিয়েছে কারা কর্তৃপক্ষ।

আজ শনিবার বিকেল পৌনে ৪টায় ‘বাংলাদেশ জেল’ লেখা একটি মাইক্রোবাসে করে কারাগারের মূল ফটক পেরিয়ে যান চিকিৎসকরা। মেডিকেল বোর্ডের পাঁচ সদস্যই খালেদা জিয়ার শারীরিক পরীক্ষা-নিরীক্ষা খুব নিবিড়ভাবে যত্ন নিয়েই করেন। সেখানে ২০ মিনিট অবস্থান করে বের হয়ে আসেন তাঁরা।

খালেদা জিয়ার চিকিৎসার জন্য পাঁচ সদস্যের মেডিকেল বোর্ডের সদস্যরা হলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ইন্টারনাল মেডিসিনের অধ্যাপক আব্দুল জলিল চৌধুরী, কার্ডিওলজির অধ্যাপক হারিসুল হক, অর্থোপেডিক সার্জারির অধ্যাপক আবু জাফর চৌধুরী, চক্ষুর সহযোগী অধ্যাপক তারেক রেজা আলী ও ফিজিক্যাল মেডিসিনের সহযোগী অধ্যাপক বদরুন্নেসা আহমেদ।

কারাগার থেকে বের হয়ে গণমাধ্যমের কাছে কোনো মন্তব্য করেননি মেডিকেল বোর্ডের পাঁচ সদস্য। এ ব্যাপারে কারা কর্তৃপক্ষ জানিয়েছে, চিকিৎসকদের দেওয়া প্রতিবেদন আগামীকাল রোববার দেওয়া হবে।

গত ৮ ফেব্রুয়ারি থেকে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের জন্য দণ্ডিত হয়ে পুরোনো ঢাকা কেন্দ্রীয় কারাগারে বন্দী রয়েছেন খালেদা জিয়া। বন্দী থাকা অবস্থায় একবার মেডিকেল বোর্ড গঠন করা হয়েছিল। তখন স্বাস্থ্য পরীক্ষার পর মেডিকেল বোর্ড বলেছিল, খালেদা জিয়ার অবস্থা গুরুতর নয়। এরপর গত ৭ এপ্রিল চিকিৎসকের পরামর্শ অনুযায়ী শারীরিক পরীক্ষা করতে খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নেওয়া হয়। নতুন করে বিএনপির দাবি পূরণে খালেদা জিয়ার উন্নত চিকিৎসার লক্ষ্যে আবারও মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।

বাংলা ইনসাইডার/বিকে/জেডএ