ঢাকা, শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৫ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার প্রতিবেদন দেওয়া হবে আজ

নিউজ ডেস্ক
প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০১৮ রবিবার, ০৯:৩৬ এএম
খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার প্রতিবেদন দেওয়া হবে আজ

 

কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার প্রতিবেদন দেওয়া হবে আজ। আজ রোববার সকাল ১০টায় খালেদা জিয়ার চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডের এই প্রতিবেদন দেওয়ার কথা রয়েছে।

গতকাল শনিবার বিকেল ৪টার দিকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে প্রবেশ করেন চিকিৎসকরা।

খালেদা জিয়ার জন্য গঠিত মেডিকেল বোর্ডে রয়েছেন- বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আব্দুল জলিল চৌধুরী (ইন্টারনাল মেডিসিন), অধ্যাপক হারিসুল হক (কার্ডিওলজি), অধ্যাপক আবু জাফর চৌধুরী (অর্থোপেডিক সার্জারি), সহযোগী অধ্যাপক তারেক রেজা আলী (চক্ষু) ও সহযোগী অধ্যাপক বদরুন্নেসা আহমেদ (ফিজিক্যাল মেডিসিন)।

গত ৯ সেপ্টেম্বর বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে একটি প্রতিনিধিদল স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে দেখা করে খালেদা জিয়ার পছন্দ অনুযায়ী রাজধানীর কোনো বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা করানোর অনুরোধ জানায়। এই পরিপ্রেক্ষিতে কারাবন্দি বিএনপির চেয়ারপারসনের জন্য পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করে সরকার।

চলতি বছরের ৮ ফেব্রুয়ারি জিয়া এতিমখানা দুর্নীতি মামলায় বেগম জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন আদালত। ওই দিনই পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরানো ঢাকা কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয় বেগম জিয়াকে। এরপর থেকে গত আট মাস ধরে কারাগারে আছেন বিএনপি চেয়ারপারসন। একই মামলায় বেগম জিয়ার বড় ছেলে ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক জিয়াসহ পাঁচজনকে ১০ বছর করে কারাদণ্ড ও অর্থদণ্ড দেওয়া হয়।

বাংলা ইনসাইডার/এসএইচটি