ঢাকা, বুধবার, ১৬ জুন ২০২১, ২ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

আবারও মুখোমুখি হচ্ছেন হাসিনা-মোদি

নিউজ ডেস্ক
প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০১৮ সোমবার, ০৮:২১ পিএম
আবারও মুখোমুখি হচ্ছেন হাসিনা-মোদি

মাত্র এক সপ্তাহের ব্যবধানে আবারও মুখোমুখি হচ্ছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আগামীকাল মঙ্গলবার বিকেল ৫টায় দুই দেশের প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে দুটি প্রকল্পের উদ্বোধন করবেন।  

প্রধানমন্ত্রীর কার্যালয়ের সূত্রে জানা যায়, দুই দেশের প্রধানমন্ত্রী আগামীকাল বিকেল পাঁচটায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে দুটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন। প্রকল্প দুটি হচ্ছে, জ্বালানি তেল সরবরাহের জন্য দুই দেশের সীমান্তে পাইপ লাইন উদ্বোধন। বছরে ১ মিলিয়ন মেট্রিক টন ডিজেল ভারত থেকে এই পাইপ লাইন দিয়ে বাংলাদেশে আনা হবে। বর্তমানে আসামের নুমালিগড় রিফাইনারি কেন্দ্র থেকে রেলগাড়িতে এই জ্বালানি আসবে। অন্যটি হচ্ছে, যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে ট্রেন লাইনের উদ্বোধন। 

এর আগে গত ১০ সেপ্টেম্বর বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভিডিও কনফারেন্সের মাধ্যমে কুষ্টিয়ার ভেড়ামারায় ৫০০ মেগাওয়াট বিদ্যুৎ আমদানিবিষয়ক প্রকল্প, রেলওয়ের ‘কুলাউড়া-শাহবাজপুর সেকশন পুনর্বাসন’ ও ‘আখাউড়া-আগরতলা ডুয়েল গেজ রেল সংযোগ নির্মাণ’ প্রকল্পের উদ্বোধন করেন।  


বাংলা ইনসাইডার/আরকে