ঢাকা, রোববার, ০৬ ডিসেম্বর ২০২০, ২২ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

তোফায়েল আহমেদের গ্রামের বাড়িতে যাচ্ছেন ভারতের বাণিজ্যমন্ত্রী

নিউজ ডেস্ক
প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০১৮ মঙ্গলবার, ১১:২৯ এএম
তোফায়েল আহমেদের গ্রামের বাড়িতে যাচ্ছেন ভারতের বাণিজ্যমন্ত্রী

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের সঙ্গে আজ মঙ্গলবার ভোলা যাবেন ভারতের বাণিজ্য ও শিল্পমন্ত্রী সুরেশ প্রভু। ভারতের বাণিজ্যমন্ত্রী আজ তোফায়েল আহমেদের গ্রামের বাড়িতে দুপুরের খাবার খাবেন এবং গ্রামের চিত্র দেখবেন। এর আগে ভোলার স্বাধীনতা জাদুঘর পরিদর্শন করবেন ভারতের বাণিজ্যমন্ত্রী। এছাড়াও সেখানে সুধী সমাবেশে বক্তব্য রাখবেন তিতি। ভোলা থেকে আজই ঢাকায় ফিরবেন ভারতের বাণিজ্য ও শিল্পমন্ত্রী। 

ভোলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি ভারতের বাণিজ্যমন্ত্রীর সম্মানে ভোলার উপশহর বাংলাবাজার ফাতেমাখানম ডিগ্রি কলেজ অডিটরিয়ামে  সংবর্ধনা ও সুধী সমাবেশের আয়োজন করা  করেছে। এর আগে ভোলার বাংলাবাজারে তোফায়েল আহমেদ প্রতিষ্ঠিত স্বাধীনতা জাদুঘরসহ বিভিন্ন প্রতিষ্ঠান পরিদর্শন করবেন সুরেশ প্রভু। সুধী সমাবেশের পর তিনি  বাণিজ্যমন্ত্রীর গ্রামের বাড়িতে দুপুরের খাবার খাবেন এবং গ্রাম ঘুরে দেখবেন। বাণিজ্যমন্ত্রীদের নিরাপত্তায় আইনশৃঙ্খলা বাহিনী এরই মধ্যেই কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে।

আগামীকাল দুই দেশের বাণিজ্যমন্ত্রী বৈঠকে বসবেন। একইদিনে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামালের সঙ্গে বৈঠক করবেন তিনি। আগামী ২৭ সেপ্টেম্বর রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে বৈঠক করবেন ভারতের বাণিজ্যমন্ত্রী এবং একইদিনে বঙ্গবন্ধু জাদুঘর পরিদর্শন করবেন তিনি। আগামী ২৮ সেপ্টেম্বর সকালে ঢাকা ত্যাগ করার কথা রয়েছে তাঁর।

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের আমন্ত্রণে পাঁচদিনের সফরে গতকাল সোমবার বিকেলে ঢাকায় এসেছেন ভারতের বাণিজ্য ও শিল্পমন্ত্রী সুরেশ প্রভু। বাণিজ্য এবং বেসরকারি বিমান চলাচলখাতে ঢাকা-নয়া দিল্লির বিদ্যমান সম্পর্ককে আরও শক্তিশালি করতেই ভারতের বাণিজ্যমন্ত্রীর এই সফর বলে জানা গেছে।


বাংলা ইনসাইডার/বিকে/জেডএ