ঢাকা, রোববার, ২৫ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

ফারমার্স ব্যাংকের এমডিসহ ৬ জনকে দুদকে জিজ্ঞাসাবাদ

নিউজ ডেস্ক
প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০১৮ বুধবার, ০২:১১ পিএম
ফারমার্স ব্যাংকের এমডিসহ ৬ জনকে দুদকে জিজ্ঞাসাবাদ

সাবেক বিচারপতি এস কে সিনহার ব্যাংক হিসাবে চার কোটি টাকার তদন্তে ফারমার্স ব্যাংকের সাবেক এমডিসহ ছয়জনকে জিজ্ঞাসাবাদ করছে দুদক। আজ বুধবার সকালে তারা রাজধানীর সেগুনবাগিচায় দুদক কার্যালয়ে হাজির হন। সকাল ১০টা থেকে তাদের জিজ্ঞাসাবাদ শুরু করেন দুদকে’র পরিচালক ও অনুসন্ধান কর্মকর্তা সৈয়দ ইকবাল হোসেন।

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার (এস কে সিনহা) অ্যাকাউন্টে চার কোটি টাকা জমা স্থানান্তরের সঙ্গে ব্যাংকের ঋণ জালিয়াতির সম্পৃক্ততা থাকতে পারে- এমন অভিযোগের ভিত্তিতে দুদকে তাদের তলব করা হয়েছে।

ফারমার্স ব্যাংকের সাবেক এমডি একে এম শামীম ছাড়া অভিযুক্ত অন্য পাঁচ কর্মকর্তা হলেন, এক্সিকিউটিভ অফিসার উম্মে সালমা সুলতানা, এসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট শফিউদ্দিন আসকারী আহমেদ, সাবেক ম্যানেজার (অপারেশ) ও ভাইস প্রেসিডেন্ট মো. লুৎফুল হক, সাবেক হেড অব বিজনেস ও সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট গাজী সালাউদ্দীন ও ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট স্বপন কুমার রায়।

দুদক সূত্রে জানা গেছে, ২০১৬ সালে ফারমার্স ব্যাংকের গুলশান শাখা থেকে জমি বন্ধক রেখে দুই কোটি টাকা করে মোট চার কোটি টাকা মো. শাহজাহান ও নিরঞ্জন চন্দ্র সাহা নামে দুই ব্যবসায়ী ঋণ নেন। এরপর একই বছরের ১৬ নভেম্বর সেই অর্থ পে-অর্ডারের মাধ্যমে এস কে সিনহার ব্যাংক হিসাবে স্থানান্তর করা হয়।

ঋণে অনিয়মের অভিযোগে গত ৬ মে দুদকের প্রধান কার্যালয়ে ঐ দুই ব্যবসায়ীকে জিজ্ঞাসাবাদ করা হয়। তাদের আইনজীবী জানান, এস কে সিনহাকে তার বাড়ি বিক্রির চার কোটি টাকা পে-অর্ডারের মাধ্যমে পরিশোধ করা হয়েছে।


বাংলা ইনসাইডার/জেডআই/জেডএ