ঢাকা, সোমবার, ২১ জুন ২০২১, ৭ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

সাতক্ষীরায় গৌতম হত্যা মামলায় ৪ জনের ফাঁসির আদেশ

নিউজ ডেস্ক
প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০১৮ বুধবার, ০৪:৩৪ পিএম
সাতক্ষীরায় গৌতম হত্যা মামলায় ৪ জনের ফাঁসির আদেশ

সাতক্ষীরায় কলেজ ছাত্র গৌতম হত্যা মামলায় ৪ জনের ফাঁসির আদেশ দিয়েছে আদালত। আজ বুধবার সাতক্ষীরা জেলা ও দায়রা জজ সাদিকুল ইসলাম তালুকদার এ রায় ঘোষণা করেন।

রায় ঘোষণার সময় ফাঁসির দণ্ডপ্রাপ্ত দুই আসামি আদালতে উপস্থিত ছিলেন। অপর দুই আসামি আলী আহমেদ ও সাজু শেখ পলাতক রয়েছেন।

মামলায় সাক্ষ্যগ্রহণ শেষে চার আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত তাঁদের ফাঁসির আদেশ দেন। সাজাপ্রাপ্ত আসামিরা হলেন সাতক্ষীরার দেবহাটা উপজেলার বহেরা গ্রামের আলী আহম্মেদ ওরফে শাওন, ভাড়খালী গ্রামের শাহাদাৎ হোসেন, মহাদেবনগর গ্রামের সাজু শেখ ও নাজমুল হোসেন।

এ মামলায় ছয় আসামিকে খালাস দেওয়া হয়েছে। খালাসপ্রাপ্ত আসামিরা হলেন ওমর ফারুক, নূর আহম্মেদ মুক্ত, মহসিন আলী, কবিরুল ইসলাম মিঠু, জামসেদ আলী ও ফিরোজা খাতুন।

নিহত গৌতম সরকার ছিলেন সীমান্ত ডিগ্রি কলেজের রাষ্ট্রবিজ্ঞানের দ্বিতীয় বর্ষের ছাত্র। ২০১৬ সালের ১৩ ডিসেম্বর মুক্তিপণের দাবিতে হত্যা করা হয় গৌতম সরকারকে। ঘটনার ৩ দিন পর স্থানীয় থানায় বাদী হয়ে মামলা করে নিহত গৌতমের বাবা গণেশ সরকার।

২০১৭ সালের ৫ জানুয়ারি মামলাটির তদন্তভার সদর থানার উপ-পরিদর্শক আসাদুজ্জামানের কাছ থেকে ডিবি পুলিশের উপপরিদর্শক আশরাফুল ইসলামের কাছে হস্তান্তর করা হয়। পরে একই বছরের ১৮ এপ্রিল ১০ জন আসামির নামে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। ২০১৮ সালের ১ মার্চ আদালতে অভিযোগ গঠন করা হয় আসামিদের বিরুদ্ধে। মামলার আসামি নাজমুল, শাহাদাৎ ও সাজু শেখ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে।

বাংলা ইনসাইডার/জেডআই/এসএইচটি