ঢাকা, সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

‘আত্মতুষ্টিতে থাকা যাবে না, আত্মতুষ্টি মানেই পতন’

নিউজ ডেস্ক
প্রকাশিত: ০১ অক্টোবর ২০১৮ সোমবার, ০২:৩৮ পিএম
‘আত্মতুষ্টিতে থাকা যাবে না, আত্মতুষ্টি মানেই পতন’

আত্মতুষ্টিতে না ভুগে নেতা-কর্মীদের সব সময় সর্তক থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দলীয় নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেছেন, ‘ষড়যন্ত্রের এখনো শেষ হয়নি, এটা মাথায় রেখেই চলতে হবে। আত্মতুষ্টিতে থাকা যাবে না, আত্মতুষ্টি মানেই পতন।’

আজ সোমবার সকালে জাতিসংঘ সফর শেষে দেশে ফিরে গণভবনে এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী একথা বলেন।

রোহিঙ্গাদের আশ্রয়দানে মানবিক ও দায়িত্বশীল নীতির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘ইন্টারন্যাশনাল অ্যাচভিমেন্ট অ্যাওর্য়াড’ এবং ‘২০১৮ স্পেশাল ডিস্টিংকশন অ্যাওয়ার্ড ফর আউটস্ট্যান্ডিং অ্যাচিভমেন্ট’ পাওয়ায় এই সংবর্ধনার আয়োজন করা হয়। এমন সব অর্জন জনগণের মানুষরে প্রাপ্তি উল্লেখ করে তাদের প্রতি উৎর্সগ করেন প্রধানমন্ত্রী।

সংবর্ধা অনুষ্ঠানে দেওয়া নিজের বক্তব্যে শেখ হাসিনা বলেন, ৭৫-এ বঙ্গবন্ধুকে হত্যার পর হারিয়ে যাওয়া সম্মান আজ ফিরে পেয়েছে বাংলাদেশ। শত বাধা-ষড়যন্ত্র মোকাবেলা করেই আওয়ামী লীগকে ক্ষমতায় আসতে হয়েছে, ক্ষমতায় এসেছে বলেই আজ আত্মমর্যায় প্রতিষ্ঠিত দেশ। জনগণের ভোটের অধিকার কেবলমাত্র আওয়ামী লীগই প্রতিষ্ঠা করেছে। জনগণের কল্যাণে আওয়ামী লীগই কাজ করে।

প্রধানমন্ত্রী আরও বলেন, ‘কিছু পত্রিকা আছে আমি জানি, তারা অনেকগুলো তথ্য নিয়ে প্রস্তুত। তারা একটার পর একটা ছাড়বে। যেখানেই আমাদের কোনো অর্জন, যেখানেই মানুষ একটা বাহবা দিচ্ছে, সেখানেই প্রশ্নবিদ্ধ করার জন্য একটা মিথ্যা তথ্য দিয়ে মানুষকে বিভ্রান্ত করা। আর আমাদের দুর্ভাগ্য যে, আমাদের মন্ত্রণালয় থেকেই হোক বা দুর্নীতি দমন কমিশন থেকেই হোক সেগুলোকে খুব গুরুত্ব দিয়েই আমাদের লোকগুলোর বিরুদ্ধে লেগে যায়। কাজেই এইসব ব্যাপারে আমাদের কিন্তু সতর্ক থাকতে হবে।’

এর আগে জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগদান শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সোমবার সকাল ৯টার পর প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। বিমানবন্দরে অবতরণের পর প্রধানমন্ত্রীকে মন্ত্রিপরিষদের সদস্যসহ সরকারের উর্ধ্বতন কর্মকর্তারা স্বাগত জানান।

বাংলা ইনসাইডার/বিকে/এসএইচটি