ঢাকা, সোমবার, ২০ মে ২০১৯, ৬ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
Bangla Insider

সিনহার ভাইয়ের বিরুদ্ধে অনুসন্ধানে দুদক

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১ অক্টোবর ২০১৮ সোমবার, ০৩:৩৩ পিএম
সিনহার ভাইয়ের বিরুদ্ধে অনুসন্ধানে দুদক

এস কে সিনহার ভাই অনন্ত কুমার সিনহার বিরুদ্ধে বিদেশে বাড়ি ক্রয় ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে অনুসন্ধানে নেমেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের গণসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য এ তথ্য নিশ্চিত করেছে।  

জানা গেছে, দুদকের সহকারী পরিচালক গুলশান আনোয়ার প্রধানকে প্রধান করে দুই সদস্যের অনুসন্ধান কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন তিনি। কমিটির অপর সদস্য হলেন-উপ-সহকারী পরিচালক সিলভিয়া ফেরদৌস।

দুদক সূত্র জানা যায়, অনন্ত কুমার সিনহা মার্কিন যুক্তরাষ্ট্রের নিউজার্সিতে ২ লাখ ৮০ হাজার ডলারে (বাংলাদেশি টাকায় প্রায় ২ কোটি ৩০ লাখ) বাড়ি কিনেছেন বলে অভিযোগ রয়েছে। চার হাজার বর্গফুটের ওই বাড়িতে বিচারপতি সিনহা থাকেন বলে দুদকের কাছে তথ্য রয়েছে। এ ছাড়া অনন্ত সিনহার বিরুদ্ধে অর্থপাচার ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগও খতিয়ে দেখবে দুদক।

বাসস জানায়, গত শুক্রবার নিউইয়র্কে সংবাদ সম্মেলনে সাংবাদিকরা সিনহার ভাইয়ের নামে একটি বাড়ি কেনার বিষয়ে প্রধানমন্ত্রীকে প্রশ্ন করেন। জবাবে প্রধানমন্ত্রী বলেন, এখানে বাড়ি কেনা কঠিন কিছু নয়। বিপুল দামের কারণে বাংলাদেশে কেনা কঠিন। অর্থ জমা করলে যুক্তরাষ্ট্রে যে কোন ব্যক্তি বাড়ি কিনতে পারেন।

শেখ হাসিনা আরও বলেন, ‘কে এবং কিভাবে এই বাড়ি ক্রয় করেছে সে ব্যাপারে আমার কাছে কোন তথ্য নেই। আপনারা খুঁজে বের করুন এবং তথ্য দিন। যদি কোন ব্যক্তি এ ব্যাপারে দোষী সাব্যস্ত হয় তাহলে ব্যবস্থা নেওয়া হবে।’

বাংলা ইনসাইডার/বিকে/জেডএ