ঢাকা, বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

সিনহার বিরুদ্ধে হুদার ঘুষের মামলা তদন্ত করবে দুদক

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩ অক্টোবর ২০১৮ বুধবার, ০৪:৩৪ পিএম
সিনহার বিরুদ্ধে হুদার ঘুষের মামলা তদন্ত করবে দুদক

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার (এস কে সিনহা) বিরুদ্ধে ব্যারিস্টার নাজমুল হুদার দুর্নীতি দমন আইনে করা মামলার তদন্ত করবে দুর্নীতি দমন কমিশন (দুদক)। 

আজ বুধবার সকালে আদালতের মাধ্যমে এই মামলার এফআইআর কপি দুদকে পৌঁছেছে বলে গণমাধ্যমে নিশ্চিত করেছেন দুদকের চেয়ারম্যান ইকবাল মাহমুদ। 

দুদক চেয়ারম্যান বলেন, ‘আমরা আদালতের মধ্যমে মামলাটি পেয়েছি। তদন্ত করা হবে। তবে এখনো তদন্ত কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়নি। আমরা ইতিমধ্যে প্রক্রিয়া শুরু করে দিয়েছি। তদন্ত কর্মকর্তা নিয়োগ দেবো। তারা বিচার বিশ্লেষণ করবেন। তবে আইনের বাইরে যাওয়া যাবে না।’ 

এস কে সিনহাকে জিজ্ঞাসাবাদের প্রয়োজন হলে কী ব্যবস্থা গ্রহণ করা হবে এমন প্রশ্নের জবাবে ইকবাল মাহমুদ বলেন, ‘আমাদের দেশের আইনে সব ব্যবস্থা রয়েছে। তদন্ত কর্মকর্তা যদি মনে করে তাঁকে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন, তাহলে তাঁকে যথারীতি জিজ্ঞাসাবাদ করবেন। সেটা কীভাবে করবেন তা তদন্ত কর্মকর্তারা ঠিক করবেন। তবে জিজ্ঞাসাবাদ করা ম্যান্ডেটরি না।’

উল্লেখ্য, গত ২৭ সেপ্টেম্বর শাহবাগ থানায় এস কে সিনহার বিরুদ্ধে দুর্নীতি দমন আইনে একটি মামলা দায়ের করেন ব্যারিস্টার নাজমুল হুদা। মামলা সূত্রে জানা যায়, ২০১৭ সালের ২০ জুলাই নাজমুল হুদার কাছ থেকে তিন কোটি ২৫ লাখ টাকা ঘুষ দাবি করেন সুরেন্দ্র কুমার সিনহা। দুই মামলায় একটিতে দুই কোটি এবং অন্যটিতে ১ কোটি ২৫ লাখ টাকা ঘুষ দাবি করার অভিযোগ আনা হয় এস কে সিনহার বিরুদ্ধে।

বাংলা ইনসাইডার/আরকে/জেডএ