ঢাকা, বুধবার, ১৯ মে ২০২১, ৪ জ্যৈষ্ঠ ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

কোটা বাতিল অনুমোদন ও অন্যান্য সংবাদ

নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৪ অক্টোবর ২০১৮ বৃহস্পতিবার, ০৯:৪৩ এএম
কোটা বাতিল অনুমোদন ও অন্যান্য সংবাদ

সরকারি চাকরিতে প্রথম ও দ্বিতীয় শ্রেণির পদে নিয়োগে কোটা থাকবে না। মেধার ভিত্তিতে নিয়োগ হবে। গতকাল বুধবার সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠকে এর অনুমোদন দেওয়া হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে বৈঠক অনুষ্ঠিত হয়। শিক্ষার্থীরা কোটাব্যবস্থায় পরিবর্তন আনার দাবিতে চলতি বছর জোরালো আন্দোলন করে আসছিল। (কালের কণ্ঠ)

অন্যান্য সংবাদ

মির্জা ফখরুলসহ বিএনপির সাত নেতার জামিন

পুলিশের কাজে বাধা ও নাশকতার অভিযোগে হাতিরঝিল থানায় দায়ের করা দুই মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুলসহ সাত শীর্ষ নেতার আগাম জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট। পৃথক তিনটি আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ ও বিচারপতি কাশেফা হোসেন সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ গতকাল বুধবার শুনানি শেষে সাত নেতার জামিন মঞ্জুর করেন। এ সময় তারা আদালত কক্ষে উপস্থিত ছিলেন। জামিনপ্রাপ্ত অন্য সদস্যরা হলেন- স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান আমান উল্লাহ আমান ও সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু। (সমকাল)

সব দল নির্বাচনে আসবে

কোন দল নির্বাচনে অংশ নেবে, আর কোন দল নির্বাচনে অংশ নেবে না, সেটা ওই দলের রাজনৈতিক সিদ্ধান্ত বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ‘নির্বাচন অবশ্যই হবে, কারণ বাংলাদেশের মানুষ নির্বাচন চায়। বাংলাদেশে এত দল, কোন দল আসবে কোন দল আসবে না, সেটি তাদের দলীয় বিষয়। এটি নিয়ে আমাদের কিছু করার নেই। তবে আমরা আশা করি সব দল এবার নির্বাচনে আসবে, যদি কেউ না আসে সেটি তাদের একান্ত বিষয়।’ জাতিসংঘের সাধারণ অধিবেশনের অভিজ্ঞতা জানাতে বুধবার গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের উত্তরে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। (যুগান্তর)

উত্ত্যক্তকারীকে সাজা দিলেন না, মাথা ন্যাড়া করলেন ৫ প্রতিবাদকারীর

ঠাকুরগাঁওয়ে ‘অপরাধ’ না করেও ক্লাসে ডেকে নিয়ে সালিশ-বৈঠকের মাধ্যমে পাঁচ ছাত্রকে ন্যাড়া করার অভিযোগ উঠেছে এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে। গতকাল বুধবার উপজেলার আখানগর ইউনিয়নের ভেলারহাট উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির পাঁচ ছাত্র এমন অভিযোগ করেছে। ঐ ছাত্ররা হলো- রুবেল রানা, মো. সবুজ, সারোয়ার, আসিফ ও আশরাফুল। তবে অভিযুক্ত আব্দুল জব্বার ঢোলারহাট ইউনিয়নের ব্যারিস্টার জমির উদ্দীন সরকার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক। এছাড়া তিনি সদর উপজেলার আখানগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও রুহিয়া থানা বিএনপির যুগ্ম আহবায়ক। (ইত্তেফাক)

বাংলা ইনসাইডার/এসএইচটি