ঢাকা, শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

কোটা বহালের দাবিতে দ্বিতীয় দিনের মতো রাজপথে মুক্তিযোদ্ধা সন্তানরা

নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৪ অক্টোবর ২০১৮ বৃহস্পতিবার, ১২:১৭ পিএম
কোটা বহালের দাবিতে দ্বিতীয় দিনের মতো রাজপথে মুক্তিযোদ্ধা সন্তানরা

 

 

সরকারি চাকরির সব ক্ষেত্রে ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালের দাবিতে দ্বিতীয় দিনের মতো শাহবাগ অবরোধ করে আন্দোলন করেছেন মুক্তিযোদ্ধার সন্তানরা। আইন শৃঙ্খলা বাহিনীসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি নিয়েই এই আন্দোলন চলছে বলে জানিয়েছেন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড এর সভাপতি শেখ আতেকুর বাবু।

আজ বৃহস্পতিবার সকালে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সদস্যদের শাহবাগ মোড়ে সড়কের ওপর অবস্থান করে বিক্ষোভ করতে দেখা গেছে। এর আগে গতকাল বুধবার রাত ৮টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে বিক্ষোভ মিছিল বের করে শাহবাগ মোড় অবরোধ করেন তারা।

মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক মো: আল মামুন বলেন, তৃতীয় ও চতুর্থ শ্রেণীর চাকরিতে মুক্তিযোদ্ধা কোটা থাকবে। কিন্তু প্রথম ও দ্বিতীয় শ্রেণীতে থাকবে না। এটা হতে পারে না। প্রথম ও দ্বিতীয় শ্রেণীর সরকারি চাকরিতেও আগের মতো ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা থাকতে হবে। নইলে আমাদের অবস্থান কর্মসূচি চলবে।

এদিকে আন্দোলনকারীরা শাহবাগ মোড়ে অবস্থান করায় মতিঝিল থেকে গাবতলী ও মিরপুর রুটে চলাচলকারী যানবাহনগুলো নিউমার্কেট হয়ে ঘুরে যেতে হচ্ছে। এছাড়াও আশেপাশের সড়কগুলোতে ব্যাপক যানজট সৃষ্টি হয়েছে। এছাড়াও এতে সাধারণ মানুষরা চরম দুর্ভোগের সম্মুখীন হচ্ছেন।

শাহবাগ থানার ওসি আবুল হাসান জানান, মুক্তিযোদ্ধার সন্তানরা শাহবাগে সড়ক অবরোধ করেছেন। আপাতত যান চলাচল বন্ধ। আমরা তাদের চলে যেতে অনুরোধ করেছি।

বাংলা ইনসাইডার/বিকে/জেডএ