ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

বিকেলে খালেদা জিয়াকে বঙ্গবন্ধু মেডিকেলে স্থানান্তর

নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৬ অক্টোবর ২০১৮ শনিবার, ১২:৪৩ পিএম
বিকেলে খালেদা জিয়াকে বঙ্গবন্ধু মেডিকেলে স্থানান্তর

কারাবন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে আজ শনিবার বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে স্থানান্তর করা হতে পারে। মেডিকেল বোর্ডের সুপারিশ ও পরবর্তী সময়ে হাইকোর্টের আদেশ অনুযায়ী তাঁকে বঙ্গবন্ধু মেডিকেলে নেওয়া হচ্ছে বলে জানিয়েছে কারা কর্তৃপক্ষ।

বিএসএমএমইউ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবদুল্লাহ আল হারুন এ খবরের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, আজ দিনের দ্বিতীয় ভাগের যেকোনো সময়ে খালেদা জিয়াকে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে হাসপাতালে আনা হবে।

বিএসএমএমইউ হাসপাতালের পরিচালক আরও জানান, কারা কর্তৃপক্ষ তাদের সঙ্গে যোগাযোগ করে বেগম খালেদা জিয়াকে চিকিৎসার জন্য নিয়ে আসার বিষয়টি নিশ্চিত করেছেন। তারাও জেলকোড অনুযায়ী তাঁর থাকার ও চিকিৎসার ব্যবস্থা গ্রহণ করছেন।

এর আগে গত এপ্রিল মাসে একবার বেগম জিয়ার স্বাস্থ্য পরীক্ষার জন্য বিএসএমএমইউতে নেওয়া হয়েছিল। তাঁর অসুস্থতার কথা জানিয়ে বিএনপির পক্ষ থেকে তাঁকে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা দেওয়ার কথা বলা হয়। তবে সরকারের পক্ষ থেকে বিএসএমএমইউ অথবা সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসার প্রস্তাব দেওয়া হয়। তবে এই প্রস্তাবে বিএনপি ও খালেদা জিয়া রাজি ছিলেন না।

গত বৃহস্পতিবার হাইকোর্ট বিএসএমএমইউতে খালেদা জিয়াকে ভর্তির নির্দেশ দেন। সেই সঙ্গে পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড গঠনের নির্দেশ দেওয়া হয় এবং মেডিকেল বোর্ডে খালেদার জিয়ার পছন্দের তিনজন চিকিৎসক থাকতে পারবেন বলে আদালত জানান। আদালতের এই নির্দেশ দেওয়ার পরপরই বিএনপি ও খালেদা জিয়া রাজি হওয়ার আভাস পাওয়া যায়। 

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড ও আর্থিক জরিমানা করে আদালত। রায় ঘোষণার দিন থেকেই নাজিমুদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে বন্দি অবস্থায় আছেন তিনি। 

বাংলা ইনসাইডার/জেডএ