ঢাকা, বুধবার, ১৯ মে ২০২১, ৪ জ্যৈষ্ঠ ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

কেবিন নম্বর ৬১২: খালেদার নতুন ঠিকানা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬ অক্টোবর ২০১৮ শনিবার, ০৪:৫৮ পিএম
কেবিন নম্বর ৬১২: খালেদার নতুন ঠিকানা

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নতুন ঠিকানা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ৬১২ নম্বর কেবিন। আদালতের নির্দেশে আজ শনিবার বিকেল চারটায় তাঁকে পুরান ঢাকার পুরোনো ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে বিএসএমএমইউয়ে নেওয়া হয়েছে।  

বিএসএমএমইউ’র একজন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, ‘খালেদা জিয়ার জন্য ডিলাক্স কেবিন ইস্যু করা হয়েছে। বেগম খালেদা জিয়া ৬১২ নম্বর কেবিনে রেখে চিকিৎসা দেওয়া হবে। এছাড়াও পাশের ৬১১ নম্বর কেবিনটিও বরাদ্দ করা হয়েছে। ৬১১ নম্বর কক্ষে তার সহকারী অথবা কারা নিরাপত্তারক্ষীরা থাকতে পারেন।’   

এর আগে চলতি বছরের ৭ এপ্রিল বেগম খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিএসএমএমইউতে নেওয়া হয়েছিল। ওই সময় ৫১২ নম্বর কেবিনে কিছুক্ষণ রাখা হয়েছিল তাঁকে। ছয়মাস পর আজ তাঁকে আবারও চিকিৎসার জন্য এখানে নিয়ে আসা হলো। তবে এবার খালেদা জিয়ার ঠিকানা ৬১২ নম্বর কেবিন। 

হাসপাতালের কেবিন ব্লকের ছয়তলার ৬১২ নম্বর কেবিনটি ডিলাক্স (ভিআপি) কেবিন হিসেবে পরিচিত। এই কেবিনে এসির ব্যবস্থা রয়েছে। এছাড়াও এই কেবিনের ভেতরে দুটি খাট, টিভি ও অ্যাটাচড বাথরুম, সোফাসেট রয়েছে। এই কেবিনে কলিং বেলও আছে প্রয়োজনে নার্স বা অন্য কাউকে ডাকার জন্য।  

গত বৃহস্পতিবার হাইকোর্ট বিএসএমএমইউতে খালেদা জিয়াকে ভর্তির নির্দেশ দেন। সেই সঙ্গে পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড গঠনের নির্দেশ দেওয়া হয় এবং মেডিকেল বোর্ডে খালেদার জিয়ার পছন্দের তিনজন চিকিৎসক থাকতে পারবেন বলে জানান আদালত।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেয় আদালত। রায় ঘোষণার দিন থেকেই নাজিমুদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে বন্দি ছিলেন তিনি।

বাংলা ইনসাইডার/আরকে/জেডএ