ঢাকা, মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

বিএসএমএমইউতে খালেদা জিয়া ও অন্যান্য সংবাদ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭ অক্টোবর ২০১৮ রবিবার, ০৯:০৬ এএম
বিএসএমএমইউতে খালেদা জিয়া ও অন্যান্য সংবাদ

দুর্নীতির মামলায় দণ্ডপ্রাপ্ত কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল শনিবার বিকেলে পুরান ঢাকার কারাগার থেকে তাকে পুলিশ-র‌্যাবের কড়া নিরাপত্তায় হাসপাতালে নেওয়া হয়। তিনি বিএসএমএমইউ হাসপাতালের চিকিৎসক আবদুল জলিল চৌধুরীর অধীনে কেবিন ব্লকের ষষ্ঠতলায় ৬১১ নম্বর ভিআইপি কেবিনে ভর্তি রয়েছেন। এরই মধ্যে পাঁচ সদস্যের বিশেষজ্ঞ মেডিকেল বোর্ডও গঠন করা হয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, তাকে কতদিন ভর্তি রাখতে হবে- এই বোর্ড সিদ্ধান্ত দেবে। উচ্চ আদালতের নির্দেশ, কারাবিধি ও চিকিৎসক বোর্ডের নির্দেশনা অনুযায়ী হাসপাতালে তিনি সুবিধা পাবেন। তার চিকিৎসার ব্যয়ভারও বহন করবে কারা কর্তৃপক্ষ।  (সমকাল)

অন্যান্য সংবাদ

রাজনীতি হয়ে গেছে গরিবের বউয়ের মতো

সরকারি চাকরিতে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত থেকে অবসরের পর রাজনীতিতে যোগ দেওয়া নিয়ে উষ্মা প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। রাজনীতির গুণগত পরিবর্তনের পথে এটিকে বাধা হিসেবে মনে করেন তিনি। এ বিষয়ে তিনি রাজনৈতিক দলগুলোকেও চিন্তা-ভাবনা করতে বলেছেন। তাঁর মতে, ছাত্র বয়স থেকে যাঁরা রাজনীতি করে আসছেন, তাঁদের হাতে নেতৃত্ব থাকা উচিত। রাষ্ট্রপতি বলেন, ‘আমাদের গ্রামে প্রবাদ আছে, গরিবের বউ নাকি সবারই ভাউজ (ভাবি)। রাজনীতিও হয়ে গেছে গরিবের বউয়ের মতো। যে কেউ যেকোনো সময় ঢুকে পড়তে পারে, বাধা নাই। গতকাল শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫১তম সমাবর্তনে অংশ নিয়ে লিখিত বক্তব্যের বাইরে রাষ্ট্রপতি এসব কথা বলেন। তিনি বিশ্ববিদ্যালয়ের আচার্যও। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষাকেন্দ্র মাঠে গতকাল সকালে ওই অনুষ্ঠানে ভাষণ দেন তিনি। এবার সমাবর্তন বক্তা ছিলেন জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান। (কালের কণ্ঠ)

জাতীয় ঐক্য প্রক্রিয়ার মানববন্ধন আজ

সংসদ ভেঙে দিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ এবং গ্রহণযোগ্য নির্বাচনসহ পাঁচ দফা দাবিতে আজ রোববার জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করবে জাতীয় ঐক্য প্রক্রিয়া। বিকাল ৪টায় এক ঘণ্টার এ কর্মসূচিতে প্রধান অতিথি থাকবেন বিশিষ্ট আইনজীবী, গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহ্বায়ক ড. কামাল হোসেন। (যুগান্তর)

আন্দোলনে পরিবহন শ্রমিক-মালিকেরা

সদ্য পাস হওয়া সড়ক পরিবহন আইনের বিরুদ্ধে এবার আন্দোলনে নেমেছেন পরিবহন শ্রমিক-মালিকেরা। আইনটি সংশোধনসহ ৭ দফা দাবিতে বাংলাদেশ পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ আজ রবিবার থেকে ঢাকা বিভাগে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি পালনের ঘোষণা দিয়েছে। গতকাল শনিবার বিকালে তেজগাঁও ট্রাকস্ট্যান্ডে অনুষ্ঠিত সমাবেশ থেকে নেতৃবৃন্দ এ ঘোষণা দেন। অপরদিকে একই সময় ৮ দফা দাবিতে ফুলবাড়িয়া বিআরটিসি বাস ডিপো প্রাঙ্গনে অনুষ্ঠিত সমাবেশে পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের (বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি ও বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন) নেতৃবৃন্দ জানিয়েছেন, তাদের দাবি মেনে না নেয়া হলে আগামী ১২ অক্টোবর থেকে তারা সারাদেশে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট ডাকতে বাধ্য হবেন। উভয় সমাবেশে মালিক ও শ্রমিক সংগঠনের কয়েক হাজার সদস্য অংশ নেন। (ইত্তেফাক)

বাংলা ইনসাইডার/এসএইচটি