ঢাকা, বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ৯ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

সংকটে বিএনপি ও অন্যান্য খবর

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২ অক্টোবর ২০১৮ শুক্রবার, ১০:০৮ এএম
সংকটে বিএনপি ও অন্যান্য খবর

একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ের পর বিএনপি ফের সংকটে পড়তে যাচ্ছে। এ অবস্থা থেকে বেরিয়ে বিএনপি দাবি আদায়ের আন্দোলনে কৌশলী অবস্থান স্পষ্ট করছে। রায়ের আগের দিন লন্ডন থেকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ভিডিও বার্তায় নেতাকর্মীদের শান্ত থাকতে বলেছেন। একই সঙ্গে দলের শীর্ষ নেতারা তৃণমূল থেকে কেন্দ্র পর্যন্ত সব পর্যায়ের নেতাকর্মীদের বিভিন্ন বার্তা দিয়েছেন। (দৈনিক যুগান্তর)

অন্যান্য সংবাদ

কোনো দেশ এত দ্রুত উন্নয়ন করতে পারেনি :প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশের মতো এত দ্রুত বিশ্বের অন্য কোনো দেশ উন্নয়ন করতে পারেনি। বাংলাদেশ গত দশ বছরে উন্নয়নের মহাসড়কে যে পথ পাড়ি দিয়েছে, তা অসাধ্য সাধন। গতকাল বৃহস্পতিবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সে ২০ জেলায় ৩৩টি প্রকল্পের উদ্বোধনকালে প্রধানমন্ত্রী আরো বলেন, গত দশ বছরে জনগণের জীবনমানের উন্নয়ন হয়েছে এবং দিনবদলের যাত্রা শুরু হয়েছে। (দৈনিক ইত্তেফাক)

বৃহত্তর ঐক্য নিয়ে টানাপড়েন

বিএনপির সঙ্গে যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্যপ্রক্রিয়ার সম্ভাব্য জোটের কার্যক্রম অনেক দূর এগিয়ে গেলেও হঠাৎ নানা জটিলতা তৈরি হয়েছে। সে কারণে পরবর্তী বৈঠকের স্থান ও প্রক্রিয়া নিয়ে গতকাল বৃহস্পতিবার দিনভর নাটকীয়তা শেষে বৈঠকটি স্থগিত হয়ে যায়। আজ শুক্রবার ওই বৈঠক হওয়ার কথা। নেতারা দাবি করেছেন, ঐক্যপ্রক্রিয়ায় মধ্যস্থতাকারী ডা. জাফরুল্লাহ চৌধুরীর কারণে শেষ পর্যন্ত বৈঠকটি স্থগিত হয়েছে। কিন্তু বস্তুত গতকাল সকাল থেকেই বৈঠক নিয়ে দলগুলোর মধ্যে অনিশ্চয়তা দেখা দেয়। (দৈনিক কালের কণ্ঠ)

তাদের রাজনৈতিক পুষ্টির অভাব

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বিএনপি-জামায়াত জোটের মধ্যে রাজনৈতিক পুষ্টির অভাব আছে। সিরাজগঞ্জে গতকাল দুপুরে জাতীয় পুষ্টি কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। (দৈনিক আমাদের সময়)

দুর্বল হলেও গোপনে সক্রিয় হুজিবি

২১ আগস্টের ভয়াবহ গ্রেনেড হামলা মামলার রায়ে দণ্ডপ্রাপ্ত ৪৯ আসামির মধ্যে ২৯ জনই হরকাতুল জিহাদ আল ইসলামী বাংলাদেশের (হুজিবি) দুর্ধর্ষ জঙ্গি। ১৪ বছর পর তাদের সাজা হলেও নিষিদ্ধ ঘোষিত এই জঙ্গি সংগঠন গোপনে এখনও সক্রিয় রয়েছে। এ রায়ের মধ্য দিয়ে আবারও একটি ভয়ঙ্কর জঙ্গি সংগঠনের বিভীষিকার বিষয়টি সামনে এসেছে। এ সংগঠনটি তৎকালীন বিএনপি-জামায়াত জোট সরকারের নীতিনির্ধারক ও রাষ্ট্রযন্ত্রকে সঙ্গে নিয়ে বঙ্গবন্ধু এভিনিউতে বর্বরোচিত হামলা চালায়। (দৈনিক সমকাল)

বাংলা ইনসাইডার/জেডআই