ঢাকা, রোববার, ২০ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

বি চৌধুরী ছাড়াই জাতীয় ঐক্যফ্রন্ট ও অন্যান্য সংবাদ

নিউজ ডেস্ক
প্রকাশিত: ১৪ অক্টোবর ২০১৮ রবিবার, ০৮:৩১ এএম
বি চৌধুরী ছাড়াই জাতীয় ঐক্যফ্রন্ট ও অন্যান্য সংবাদ

সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী এবং তাঁর দল বিকল্পধারাকে বাদ দিয়ে অবশেষে যাত্রা শুরু করল ‘জাতীয় ঐক্যফ্রন্ট’। এই ফ্রন্টের নেতৃত্বে রয়েছেন গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্যপ্রক্রিয়ার নেতা ড. কামাল হোসেন। বছরখানেক ধরে চেষ্টা চালানোর পর গতকাল শনিবার জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনের মধ্য দিয়ে আত্মপ্রকাশ করেছে সরকারবিরোধী এই বৃহত্তর জোট। (কালের কণ্ঠ)

অন্যান্য সংবাদ

বিএনপিকে ক্ষমতায় বসানোর `চক্রান্তে` নেই বিকল্পধারা

দীর্ঘদিনের জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে বিকল্পধারার প্রেসিডেন্ট অধ্যাপক ডা. বদরুদ্দোজা চৌধুরী জানিয়েছেন, বিএনপি, যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্য প্রক্রিয়াকে নিয়ে গড়ে ওঠা নতুন রাজনৈতিক জোট জাতীয় ঐক্যফ্রন্টে নেই তার দল। স্বাধীনতাবিরোধীদের সঙ্গ ত্যাগ না করা পর্যন্ত বিএনপির সঙ্গে আর আলোচনা হবে না। গতকাল শনিবার রাতে সাবেক রাষ্ট্রপতি বি. চৌধুরী তার বারিধারার বাসভবনে সংবাদ সম্মেলনে বলেছেন, তিনি এখনও জাতীয় ঐক্য চান। বিএনপির সঙ্গে ঐক্যে তার আপত্তি নেই। কিন্তু বিএনপিকে স্বাধীনতাবিরোধীদের সঙ্গ ছাড়তে হবে। ক্ষমতার ভারসাম্যের রাজনীতির শর্ত মেনে নিতে হবে। জাতীয় ঐক্যের নামে বিএনপিকে এককভাবে ক্ষমতায় বসানোর `চক্রান্তে`র সঙ্গে বিকল্পধারা নেই। (সমকাল)

ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধন দাবি: সম্পাদক পরিষদের মানববন্ধন কাল

ডিজিটাল নিরাপত্তা আইনের বিতর্কিত ৯টি ধারা সংশোধনের দাবিতে আগামীকাল সোমবার বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করবে সম্পাদক পরিষদ। কর্মসূচিতে শুধু সম্পাদক পরিষদের সদস্যরাই অংশ নেবেন। শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলন থেকে এই কর্মসূচি ঘোষণা করে জাতীয় দৈনিকগুলোর সম্পাদকদের গড়া এ সংগঠনটি। এতে কর্মসূচি ঘোষণা করেন সম্পাদক পরিষদের সাধারণ সম্পাদক ও ডেইলি স্টার সম্পাদক মাহ্ফুজ আনাম। তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। (যুগান্তর)

পদ্মা সেতু নির্মাণে অগ্রগতি ৬০ ভাগ

নানা প্রতিবন্ধকতা পেরিয়ে এগিয়ে চলছে বহুল প্রতীক্ষিত স্বপ্নের পদ্মা সেতুর নির্মাণ কাজ। ইতোমধ্যে এর ৬০ ভাগ নির্মাণ কাজের অগ্রগতি হয়েছে। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা আজ রবিবার দেশের বৃহত্তম এ প্রকল্পের নির্মাণ কর্মযজ্ঞ সরেজমিন পরিদর্শনে যাবেন। মুন্সিগঞ্জের মাওয়া, শরিয়তপুরের জাজিরা ও মাদারিপুরের শিবচর এলাকায় গিয়ে পদ্মা সেতুর নামফলক উন্মোচন, ৬০ ভাগ নির্মাণ কাজের অগ্রগতি ঘোষণাসহ মোট চারটি বড় প্রকল্প উদ্বোধন করবেন তিনি। সেতু বিভাগ, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগসহ রেলপথ মন্ত্রণালয়ের অধীনে এসব প্রকল্পের কাজ হচ্ছে। এছাড়া মুন্সীগঞ্জের মাওয়া টোলপ্লাজা সংলগ্ন গোলচত্বরে সুধী সমাবেশ ও মাদারীপুরের শিবচরের কাঁঠালবাড়ি ফেরিঘাটে জনসভায় ভাষণ দিবেন প্রধানমন্ত্রী। (ইত্তেফাক)

বাংলা ইনসাইডার/এসএইচটি