ঢাকা, সোমবার, ২০ মে ২০১৯, ৬ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
Bangla Insider

জিয়া চ্যারিটেবল দুর্নীতি মামলার রায় ২৯ অক্টোবর

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৬ অক্টোবর ২০১৮ মঙ্গলবার, ১২:০৬ পিএম
জিয়া চ্যারিটেবল দুর্নীতি মামলার রায় ২৯ অক্টোবর

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার রায় আগামী ২৯ অক্টোবর ঘোষণা করা হবে। আজ মঙ্গলবার রাজধানীর নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে অবস্থিত ঢাকার ৫ নম্বর অস্থায়ী বিশেষ জজ ড. মো. আখতারুজ্জামান এ আদেশ দেন।

আদেশে বিচারক ড. আখতারুজ্জামান বলেন, ‘গত আড়াই বছর ধরে এ মামলার যুক্তিতর্ক শুনানির দিন দেওয়া হয়েছে। কিন্তু বারবার সময় দেওয়ার পরও আসামিপক্ষ যুক্তিতর্ক শুনানিতে অংশ নেননি। তাই ২৯ অক্টোবর এ মামলার রায় ঘোষণা করা হবে।’

ড. আখতারুজ্জামান আরও বলেন, ‘খালেদা জিয়ার অনুপস্থিতিতে মামলা চলবে এবং রায় ঘোষণার দিন পর্যন্ত খালেদা জিয়া এ মামলায় জামিনে থাকবেন।’

এর আগে গত রোববার জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন কেন বাতিল করা হবে না এবং মামলাটির রায়ের তারিখ ঘোষণার জন্য রাষ্ট্রপক্ষ যে আবেদন করেছে, সে বিষয়ে আদেশের জন্য আজকের তারিখ নির্ধারন করেন আদালত।

জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে তিন কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগে ২০১১ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ চারজনকে আসামি করা হয়। পরবর্তীতে দুদক এ মামলায় ২০১২ সালের ১৬ জানুয়ারি অভিযোগপত্র দাখিল করে। এরপর ২০১৪ সালের ১৯ মার্চ মামলার অভিযোগ গঠন করে ঢাকার বিশেষ জজ আদালত-৩। দীর্ঘ আড়াই বছর পর অবশেষে মামলার রায় ঘোষণার তারিখ ঘোষিত হলো।

জিয়া এতিমখানা মামলায় কারাদণ্ড প্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এ মুহূর্তে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন আছেন।

বাংলা ইনসাইডার/এসএইচটি/জেডএ