ঢাকা, রোববার, ২১ জুলাই ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ
Bagan Bangla Insider

‘রায় ঘোষণার দিন আদালতে থাকবেন খালেদা জিয়া’ 

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৬ অক্টোবর ২০১৮ মঙ্গলবার, ০১:০৭ পিএম
‘রায় ঘোষণার দিন আদালতে থাকবেন খালেদা জিয়া’ 

আগামী ২৯ অক্টোবর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণা করা হবে বলে নির্দেশ দিয়েছে আদালত। রায় ঘোষণার দিন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আদালতে উপস্থিত থাকবেন বলে মন্তব্য করেছেন দুদক আইনজীবী মোশাররফ হোসেন কাজল।

আজ মঙ্গলবার আদালত এই মামলার রায় ঘোষণার তারিখ নির্ধারন করার পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মোশাররফ হোসেন কাজল এ কথা বলেন।

মোশাররফ হোসেন কাজল বলেন, খালেদা জিয়াসহ ও এই মামলার আরও  দুজন আসামি হাজতে আছেন। মামলার রায় ঘোষণার দিন তাদেরকে আদালতে হাজির করা হবে।

খালেদা জিয়া হাসপাতালে রয়েছেন, তিনি কীভাবে আদালতে হাজির হবেন এমন প্রশ্নের জবাবে মোশাররফ হোসেন কাজল বলেন, হাসপাতালে থাকলে আসা যায় না? হাজার হাজার মানুষতো আদালত থেকে হাসপাতালে গিয়ে হাজিরা দেয়। হাসপাতালতো দেশের ভিতরেই। উনিতো বাংলাদেশেই আছেন।

দুদক আইনজীবী এসময় আরও বলেন, আদালত বলে দিয়েছে  মাস্ট বি কন্টিনিউ। উচ্চতর আদালত যে আদেশ দিবে আমরা সেটা মাথা পেতে নেবে। 

উল্লেখ্য, ২০১১ সালের ৮ আগস্ট খালেদা জিয়াসহ চার জনের বিরুদ্ধে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলাটি করে দুদক।  এ মামলায় অভিযুক্ত অপর তিন আসামি হলেন, খালেদা জিয়ার তৎকালীন রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, হারিছ চৌধুরীর তৎকালীন একান্ত সচিব জিয়াউল ইসলাম মুন্না, ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান।

জিয়া এতিমখানা মামলায় কারাদণ্ড প্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এ মুহূর্তে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন আছেন।

বাংলা ইনসাইডার/আরকে/জেডএ