ঢাকা, বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

বঙ্গবন্ধু স্যাটেলাইটের রূপে পূজার মণ্ডপ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৭ অক্টোবর ২০১৮ বুধবার, ০৪:০৫ পিএম
বঙ্গবন্ধু স্যাটেলাইটের রূপে পূজার মণ্ডপ

ব্যাপক উৎসাহ, উদ্দীপনার মধ্য দিয়ে সারাদেশে চলছে শারদীয় দুর্গোৎসব। পূজার সময় বাহারি সাজের নান্দনিক পূজার মণ্ডপ বানানো হয় দেশজুড়ে। কে কার চেয়ে কতবেশি নজরকাড়া ও সুন্দর মণ্ডম বানাতে পারে, চলে তার প্রতিযোগিতা। এরই ধারাবাহিকতায় রাজশাহী নগরীর রানীবাজার এলাকায় টাইগার সংঘ ব্যতিক্রম একটি পূজার মণ্ডপ বানিয়েছে। তাদের মণ্ডপটি সাজানো হয়েছে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর রূপে।  

টাইগার সংঘ গত ৩৭ বছর ধরে পূজার প্যান্ডেল তৈরি আসছে। প্রত্যেক বছর নতুন নতুন বিষয় নিয়ে তারা মণ্ডপ সাজায়। ২০১৬ সালে ক্রিকেটে বাংলাদেশের উল্লেখযোগ্য অবদানকে স্মরণ করে বাঘের মুখের আদলে মণ্ডপ সাজিয়েছিল তারা। গতবছর ‘বাহুবলী’ সিনেমার পোস্টারের মণ্ডপ করেছিল। আর এবছর সাজিয়েছে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর আদলে।

টাইগার সংঘের সাধারণ সম্পাদক পার্থ পাল চৌধুরী বলেন, ‘বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর আদলে প্যান্ডেল সাজানোর উদ্দেশ্য আমাদের দেশের অর্জনকে তুলে ধরা।’

টাইগার সংঘের সদস্য পলাশ রায় এ বিষয়ে বলেন, ‘আমাদের দেশ এগিয়ে যাচ্ছে, আমরাও এগিয়ে যাচ্ছি। বাংলাদেশ ভালো কিছু করেছে, সেটিকে স্বাগত জানিয়েই আমরা এমন মণ্ডপ তৈরি করেছি।

প্রায় ১০ লাখ টাকা খরচ হয়েছে এই মণ্ডপটি তৈরি করতে। অর্থের জোগান সম্পর্কে আয়োজকরা জানান, অনুদান, সিটি করপোরেশন এবং মেয়রের ব্যক্তিগত ফান্ড থেকে টাকা পেয়েছে তারা। বাকিটা টাইগার সংঘের সদস্যরা প্রদান করেন।  

বাংলা ইনসাইডার/আরকে/জেডএ