ঢাকা, বৃহস্পতিবার, ০৫ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

‘নির্বাচনে প্রার্থী হওয়ার বা রাষ্ট্রীয় পদ পাওয়ার ইচ্ছা আমার নাই’

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২২ অক্টোবর ২০১৮ সোমবার, ০৮:২৪ পিএম
‘নির্বাচনে প্রার্থী হওয়ার বা রাষ্ট্রীয় পদ পাওয়ার ইচ্ছা আমার নাই’

গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্ট নেতা ড. কামাল হোসেন বলেছেন, ‘জাতীয় নির্বাচনে প্রার্থী হওয়ার বা রাষ্ট্রীয় পদ পাওয়ার কোনো ইচ্ছা আমার নাই।‘

আজ সোমবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে গণফোরাম আয়োজিত সংবাদ সম্মেলনে একথা বলেন ড. কামাল হোসেন।  

তারেক রহমানের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের কথা নাকচ করে দিয়ে ড. কামাল হোসেন বলেন, ‘বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে আমার কোনো সম্পর্ক নেই। দলীয়ভাবে বিএনপি আমাদের জোটে আছে। এটা শুধু নিরপেক্ষ নির্বাচনের জন্য একটি জোট। এর বাইরে আর কোনো সম্পর্ক নেই।‘

তিনি আরও বলেন, সুষ্ঠু, অবাধ, গ্রহণযোগ্য ও নিরপেক্ষ নির্বাচনের জন্য জনমত গঠনকে গুরুত্ব দিচ্ছি। একটি অবাধ নির্বাচনের জন্য সব নাগরিক যেমন অবদান রাখতে পারে, সেটাই আমরা তুলে ধরবো। সব সাংবিধানিক প্রতিষ্ঠান ও গণমাধ্যম সুষ্ঠু নির্বাচনে ভূমিকা রাখবে।

একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ তৈরির জন্য গণফোরাম সভাপতি সংবাদ সম্মেলনে গণফোরামের সাতটি দাবি তুলে ধরেন। দাবিগুলো হলো, বর্তমান সংসদ ভেঙে দেওয়া, মন্ত্রিসভার পদত্যাগ, সব রাজনৈতিক দলের সঙ্গে আলোচনার ভিত্তিতে একটি নিরপেক্ষ নির্দলীয় নির্বাহী বিভাগ বা সরকার গঠন, রাজনৈতিক বন্দিদের মুক্তি দেওয়া, বাকস্বাধীনতা ও রাজনীতির সভা-সমাবেশের অধিকার নিশ্চিত করা, জনগণের আস্থা আছে, এমন ব্যক্তিদের সমন্বয়ে নির্বাচন কমিশন পুনর্গঠন এবং নির্বাচনে ইভিএম ব্যবহার না করা।

উল্লেখ্য, এ মাসের ১৩ তারিখে ড. কামাল হোসেনের নেতৃত্বে গঠিত নতুন জাতীয় ঐক্যফ্রন্টের সাত দফা দাবির সঙ্গে গণফোরাম ঘোষিত এই সাত দফা দাবির মিল নেই।

বাংলা ইনসাইডার/এসআর/জেডএ