ঢাকা, বৃহস্পতিবার, ০৫ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

যথাসময়েই জাতীয় নির্বাচন ও অন্যান্য সংবাদ

নিউজ ডেস্ক
প্রকাশিত: ২৩ অক্টোবর ২০১৮ মঙ্গলবার, ০৮:৪৩ এএম
যথাসময়েই জাতীয় নির্বাচন ও অন্যান্য সংবাদ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশে সময়মতো নির্বাচন হবে। যে কোনো ষড়যন্ত্র মোকাবেলার ক্ষমতা আওয়ামী লীগ ও সরকারের আছে। তিনি বলেন, ‘নির্বাচন নিয়ে যারা সংশয় সৃষ্টি করতে চাচ্ছে তাদের উদ্দেশ্য হচ্ছে বাংলাদেশে যেন গণতন্ত্রের ধারাবাহিকতা না থাকে। আর ধারাবাহিকতা না থাকলে কিছু লোকের সুবিধা হবে। তাই তারা নির্বাচন নিয়ে সংশয় সৃষ্টি করতে চায়।’ সোমবার বিকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে সম্প্রতি সৌদি আরব সফরের বিষয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকের এক প্রশ্নের উত্তরে তিনি একথা বলেন। তিনি আরও বলেন, ‘আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র কম হয়নি। কিন্তু সবকিছু মোকাবেলা করেই আমরা এগিয়ে যেতে পারছি, তার কারণ জনগণই আমাদের শক্তি। জনগণের ওপর আস্থা ও বিশ্বাস আমার আছে। তাই আমার বিশ্বাস, সব ষড়যন্ত্র মোকাবেলা করে সুষ্ঠু নির্বাচন করতে আমরা সক্ষম হব।’ (যুগান্তর)

অন্যান্য সংবাদ

নির্বাচনে প্রার্থী হওয়া বা রাষ্ট্রীয় পদ পাওয়ার কোনো ইচ্ছা নেই

বিশেষ কোনো রাজনৈতিক দল বা নেতার প্রতি সমর্থন জানাতে নয়, বরং নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে জাতীয় ঐক্যফ্রন্ট গঠন করা হয়েছে বলে জানিয়েছেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। তিনি বলেছেন, `ঐক্যফ্রন্টের গঠনকে জামায়াতে ইসলামী বা তারেক রহমানসহ অন্য কোনো বিশেষ নেতার প্রতি সমর্থন হিসেবে দেখার কোনো সুযোগ নেই। যারা ক্রমাগত বিদ্বেষপূর্ণ, ভিত্তিহীন ব্যক্তিগত আক্রমণ করে চলেছেন, তাদের স্পষ্ট বলতে চাই, নির্বাচনে প্রার্থী হওয়ার বা কোনো রাষ্ট্রীয় পদ পাওয়ার কোনো ইচ্ছা আমার নেই।` একটি গণতান্ত্রিক, ধর্মনিরপেক্ষ ও বহুমাত্রিক সমাজ প্রতিষ্ঠার জন্য কাজ করে যাবেন বলেও জানান ড. কামাল। গতকাল সোমবার বিকেল ৪টায় জাতীয় প্রেস ক্লাবে গণফোরামের উদ্যোগে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। (সমকাল)

ব্যারিস্টার মইনুল হোসেন গ্রেপ্তার

সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ও জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ব্যারিস্টার মইনুল হোসেনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গতকাল সোমবার রাতে গোয়েন্দা পুলিশের (ডিবি) যুগ্ম কমিশনার মাহবুব আলম গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন। রংপুরের একটি মানহানি মামলায় তাঁর বিরুদ্ধে ওয়ারেন্ট ছিল। সেই ওয়ারেন্টেই উত্তরায় আ স ম আবদুর রবের বাসা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। (কালের কণ্ঠ)

দুই বাসের রেস, মাঝে চাপা পড়ে মরল দুই যুবক

চিকিত্সার জন্য মাকে গ্রাম থেকে ঢাকায় নিয়ে এসেছিলেন সেলিম মিয়া (২২)। বাস থেকে নেমে যাত্রাবাড়ী মোড়ে রাস্তা পার হবার সময় প্রতিযোগিতায় লিপ্ত ট্রান্স সিলভা পরিবহনের দ্রুতগতির দুটি বাসের মাঝে চাপা পড়েন সেলিম। সেইসঙ্গে চাপা পড়েন জুয়েল (৩০) নামে অপর এক পথচারীও। দুই বাসের মাঝে পিষ্ট হয়ে দুইজনই গুরুতর আহত হন এবং পরে হাসপাতালে মারা যান। দুর্ঘটনার সময়  সেলিমের মা সৌভাগ্যবশত ছিলেন ঘটনাস্থল থেকে কিছুটা দূরে। সেজন্য বেঁচে যান তিনি। নিহত জুয়েল তুরাগ পরিবহনের বাস চালক। রাস্তার বিপরীত পাশে বাসটি পার্কিং করে তিনি বাসায় যাচ্ছিলেন। সোমবার দুপুর ১টার দিকে যাত্রাবাড়ী মোড়ে এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। (ইত্তেফাক)

বাংলা ইনসাইডার/এসএইচটি